মহাষষ্ঠীর মধ্য দিয়ে গাজীপুর মহানগরে পূজা উৎসব শুরু

গাজীপুর থেকে আরিফ মৃধা:

মহাষষ্ঠীর মধ্য দিয়ে গাজীপুরে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ থেকে শুরু হয়েছে।

সোমবার সকালে চন্ডীপাঠ ও অন্যান্য আচারের মাধ্যমে এবারের দূর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য গাজীপুর মহানগর পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুুতি হাতে নেওয়া হয়েছে। শৃংখলার স্বার্থে প্রতিটি মন্ডপে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এ বছর গাজীপুর মহানগরে ১শত ২৬টি পূজামন্ডপ প্রতিষ্ঠা করা হয়েছে।

মহানগরের গাছা থানায় মোট ১৪ টি পূজামন্ডপ প্রতিষ্ঠা করা হয়েছে। সোমবার বিকেলে জিএমপি গাছা জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ আহসানুল হক ও গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো ইসমাইল হোসেন নগরীর গাছা ও ইছর এলাকার বেশ কয়েকটি পূজা মন্ডপ পরিদর্শন করেন। এ সময় তারা দিতপুর পূর্ব পাড়া দুর্গা মন্দির ও পশ্চিম পাড়া দুর্গা মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আয়োজকদের সাথে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের সার্বিক বিষয় নিয়ে কথা বলেন এবং সকল ধরনের নিরাপত্তার আশ্বাস দেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জিএমপি গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন বলেন, এবারের দূর্গা পুজা শান্তিপূর্ণভাবে উদযাপনের জন্য নিশছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। দশমী পর্যন্ত পুলিশ টহল অব্যাহত থাকবে।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন জিএমপি গাছা থানার উপ-পুলিশ পরিদর্শক (এস আই) মোঃ মেশারফ হোসেন, ৩৬ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও আওয়ামী লীগ নেতা মোঃ ইকবাল হোসেন মোল্লা,গাছা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল হামিদ খান, সিনিয়র সহ সভাপতি আরিফ মৃধা,অর্থ সম্পাদক সোহেল মিয়া,প্রচার সম্পাদক রফিকুল ইসলাম নির্বাহী সদস্য নজরুল ইসলাম, ও গাছা থানা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুবেল সহ আরো অনেকে।

১৫ সেপ্টেম্বর শুক্রবার দশমীতে বিসর্জনের মাধ্যমে এবারের সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজার পরিসমাপ্তি হওয়ার কথা রয়েছে।

পাঠক মন্তব্য

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!