যশোরের শার্শায় নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

খোরশেদ আলম : যশোরের শার্শায় শিশু ও নারী উন্নয়নে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৬ সেপ্টেম্বর) দিনব্যাপী শার্শা উপজেলা পরিষদের সভাকক্ষে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের অধীনে জিওবি খাতের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে এ ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করেন যশোর জেলা তথ্য অফিস।
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার।
এসময় তিনি বর্তমান সরকারের দেশ উন্নয়নের ধারাবাহিকতায় দেশের ৬৪ জেলায় ৬৮ টি তথ্য কমপ্লেক্স ভবন নির্মানের উদ্যোগকে উন্নয়নের আরেক ধাপ মাইলফলক হিসেবে বিবিধ বর্ণণা করেন।
বলেন, অচিরেই দেশের অন্যন্য জেলার তথ্য কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ শুরুর সাথে সাথে যশোর প্রেসক্লাব সংলগ্ন ৩৩ শতক জায়গার উপর যশোর জেলা তথ্য কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ শুরু হবে। যার নির্মান কাজ শেষ হতে ৩ বছর সময় লাগতে পারে। এছাড়া এ তথ্য কমপ্লেক্স ভবনের সাথে সিনে কমপ্লেক্স থাকবে। যেখানে শিশু কিশোর ও বয়স্করাও সিনেমা দেখতে পাবে। এসাথে এ কমপ্লেক্সে সাংবাদিকদের বসার জন্য নির্দিষ্ঠ সুব্যবস্থা থাকবে। যেখানে বসে প্রিন্ট ও ইলেক্ট্রোনিক্স মিডিয়ার সাংবাদিকরা সংবাদ আদান প্রদাণ করতে পারবেন।
যশোর জেলা সিনিয়র তথ্য অফিসার মশিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় গর্ভবতী মা ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষা, শিশুর মানসিক বিকাশ, নিরাপদ মাতৃত্ব, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বাল্য বিবাহ রোধ, শিশুর পানিতে ডোবা প্রতিরোধ, নারীর সামাজিক নিরাপত্তা, জন্মনিবন্ধন, ডেঙ্গু ও করোনা ভাইরাস প্রতিরোধ, জঙ্গীবাদ প্রতিরোধসহ বিবিধ বিষয়ে জ্ঞানদান করা হয়।
উক্ত কর্মশালায় প্রধান আলোচক হিসেবে বিবিধ বিষয়ের উপর আলোচনা করেন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার (মা ও শিশু, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা) ডাক্তার আবু বকর সিদ্দিকী।
এসময় বিশেষ আলোচক হিসেবে বক্তব্য প্রদাণ করেন শার্শা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূর-ই-জাহান গুলশান।
এ কর্মশালায় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, শার্শা উপজেলা বিআরডিবি কর্মকর্তা বিল্লাল হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদুর রহমান, কৃষি কর্মকর্তা সৌতম কুমার দাস, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমানসহ উপজেলার নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ, স্থানীয় জনপ্রতিনিধি, গনমাধ্যমকর্মী, সমাজকর্মী ও বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি।
পাঠক মন্তব্য

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!