কর্মসংস্থানের লক্ষে ভালুকার যুবকদের ফিল্যান্সিং ডিজিটাল মার্কেটিং ও ড্রাইভিং প্রশিক্ষিণ প্রদান

মোঃ আনিছ মাল,ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :
 
বেকার জনগোষ্ঠীর বেকারত্ব দুরীকরণ ও যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ভালুকা উপজেলা যুব ও ক্রীড়া বিষয়ক কমিটির আয়োজনে উপজেলা পরিচালনা উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি),স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেটিভ এজেন্সি (জাইকা) এর সহায়তায় ৪০জন যুবককে ২০দিন ব্যাপী কোর্সের মাধ্যমে  ফিল্যান্সিং ডিজিটাল মার্কেটিং ও ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
সোমবার (২৭ সেপ্টেম্বর ) দুপুরে ভালুকা উপজেলা পরিষদ হলরুম মিলনায়তনে প্রশিক্ষণ শেষে এক সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান,আলহাজ¦ আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন । অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভালুকা উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো ঃ নঈম উদ্দিন সহকারী,যুব উন্নয়ন কর্মকর্তা আবু আকতার হোসেন খোকা, প্রশিক্ষক সুরুজ আকন্দ ও সারোয়ার হোসেনসহ প্রশিক্ষণার্থীগণ।
গত ১লা সেপ্টেম্বর বুধবার ২০দিনের এই প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধনের পর  প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত  ফিল্যান্সিং ডিজিটাল মার্কেটিং ও ড্রাইভিং এর উপর তাদের শিক্ষা প্রদান করা হয় । কোর্স শেষে আজ তাদের সমাপনী দিনে আনুষ্ঠানিক ভাবে সনদ তুলে দেয়া হয়।
সনদ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ আবুল কালাম আজাদ বলেন,আমাদের প্রিয় নেত্রী বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী যুবকদের দক্ষ করে তুলে তাদেরকে দেশের সম্পদ হিসেবে দেখতে চান আর তাই তাদের প্রশিক্ষিত করার কাজটি করছেন। আজ যারা প্রশিক্ষণ নিয়েছেন তাদের ঘরে বসে থাকলে চলবেনা,যে জ্ঞান অর্জন করেছেন তা যথাযর্থ প্রয়োগের মাধ্যমে নিজেদেরকে সাবলম্বি করে তুলতে হবে তবেই আপনারা দক্ষ সম্পদ হিসেবে গড়ে উঠতে পারবেন  বলে আমি মনে প্রাণে বিশ^াস করি।
অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীরা বেকারত্ব সমস্যা দুর করার লক্ষ্যে তাদের পাশে দাঁড়াতে  উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাকে আহ্Ÿান জানান।
পাঠক মন্তব্য

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!