হরিণাকুণ্ডুতে বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ

এম.টুকু মাহমুদ,হরিণাকুণ্ডু থেকেঃ

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার নারায়ণকান্দি গ্রামের ফসলী জমি নষ্ট করে দিনের পর দিন জেলা প্রশাসকের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে প্রভাবশালী লাল হোসেন, অবৈধ ভাবে বালু উত্তোলন করছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় জনসাধারণ অভিযোগ করে বলেন,মাননীয় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, স্থানীয় শিক্ষার্থীদের মানববন্ধনে সাড়াদিয়ে সরোজমিন পরিদর্শন করে এ অবৈধ বালু উত্তালণ বন্ধ করেন,জব্দ করেন,বালু উত্তোলনের সরঞ্জাম। কিন্তু তিনি বদলি হওয়ার সাথে সাথে কিছু স্বার্থলোভি মহলকে ম্যানেজ করে আবারও শুরু করছেন এ বালু উত্তোলন ,যা বন্ধ হবে কি না তা ছিলো অজানা। আবারও ভিন্ন কৈশলে শুরু হয় এ বালু উত্তোলন ,সেটি কেমন জানতে চাইলে স্থানীয়রা বলেন,রাতে বালু উত্তালন করেন,আর দিনের বেলা বিক্রয় করেন,তাছাড়া একদিনে অধিক পরিমানে বালু উত্তোলন করে পাহার করে রাখেন বলেও জানান।

এ ব্যাপারে বালু উত্তালনকারি উপজেলাধীন চটকাবাড়িয়া গ্রামের লাল জানান,তোমাদের সাথে কথা হবে সমস্যা নাই। এব্যাপারে উপজেলা ভূমি কর্মকর্তা সেলিম হোসেন মুঠোফোনে জানান, বালু উত্তোলন হচ্ছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে, একটি চার চাকার লাটা হামবা/ট্রাক্টর, দুটি স্যালোচালিত ইন্জিনসহ বালু উত্তালনের সরঞ্জাম জব্দ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, তাহেরহুদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনজুরুল আলম এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ । সদ্য যোগদানকারী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কর্মকর্তার এমন অভিযানে স্থানীয়দের মাঝে ব্যপক স্বস্তি ফিরে পেয়েছে।

পাঠক মন্তব্য

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!