ভাঙ্গায় উম্মুক্ত ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে মাছের পোনা অবমুক্ত

মাহমুদুর রহমান(তুরান), ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি :

ফরিদপুরের ভাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ভাঙ্গা উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে উম্মুক্ত ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে চারশত পয়ত্রিশ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে।

বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আজ সোমবার সকাল ১১ টার দিকে ভাঙ্গা উপজেলার সংলগ্ন পুকুর সহ বিভিন্ন সরকারি পুকুরে এই পোনা মাছ অবমুক্ত করা হয়। পরে ঘারুয়া ইউনিয়নের মকরমপট্টি বিলে মাছের পোনা অবমুক্ত করে।
এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা মৎস কর্মকর্তা মো: মনিরুল ইসলাম, ভাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার আজিম উদ্দিন,উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: রেজাউল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী প্রমুখ

এ ব্যাপারে ভাঙ্গা উপজেলা মৎস্য অফিসার দেবলা চক্রবর্তী জানান, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন উম্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা, মাছের বংশ বৃদ্ধিতে বাঁধা দিচ্ছে এমন ক্ষতিকর জাল অপসারণ, খামারীদের উৎসাহ ও প্রনোদনা দেয়া হচ্ছে। যারা দেশীয় মাছের বংশ বৃদ্ধিতে বাঁধা দিচ্ছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, সোমবার সকালে ভাঙ্গা উপজেলা সংলগ্ন পুকুর সহ বিভিন্ন সরকারি পুকুরে এই পোনা মাছ অবমুক্ত করা হয়। পরে ঘারুয়া ইউনিয়নের মকরমপট্টি বিলে মাছের পোনা অবমুক্ত করা হয় ।

পাঠক মন্তব্য

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!