শ্রীপুর উপজেলার ২০২০ সালের এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন আশিক বিন ইদ্রিছ।

শ্রীপুর উপজেলার ২০২০ সালের এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন আশিক বিন ইদ্রিছ।

নাজমুল ইসলাম নিজস্ব প্রতিবেদক,,জীবনে সাফল্য অর্জন করতে প্রাতিষ্ঠানিক শিক্ষা সহায়ক ভূমিকা পালন করলেও, প্রাতিষ্ঠানিক ফলাফল তেমন প্রভাব ফেলতে পারে না। পরিক্ষা একটি প্রক্রিয়া মাত্র আসল শিক্ষা হলো নিজের বিবেকের কাছে। সে শিক্ষায় শিক্ষিত হয়ে যারা দেশকে আলোকিত করেছে তারাই সফল মানুষ। যারা সফল হয়েছ তাদের অভিনন্দন যারা সফল হওনি তাদেরও অভিনন্দন।

প্রতিযোগিতায় হার জিত থাকবেই তবুও এগিয়ে যেতে হবে। তোমাদের মেধা দিয়ে জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যায় ব্যাক্ত করছি। তবে একটা বিষয় সবাইকে খেয়াল করতে হবে আজকাল দেখা যায় কেউ ফেল করলে লজ্জায় আত্মহত্যার মত জঘন্য কাজটিও করে ফেলে। আমার দেখা মতে বার বার ফেল করা ছাত্র/ছাত্রীও জীবনে প্রতিষ্ঠিত হয়েছে। আবার ক্লাসের প্রথম ও একাডেমিক ভালো সার্টিফিকেট নিয়েও কিছু করতে পারেনি।

যতটুকু অভিজ্ঞতা হয়েছে তাতে বলবো একে অন্যের সাথে তুলনা না করে নিজে চেষ্টা কর। সফল হবেই। সন্তানকে মানুষ করতে সুন্দর ক্যাম্পাসের প্রয়োজন নেই, প্রয়োজন ভালো ব্যবস্থাপনার ও বাবা মা’র সঠিক গাইডেন্স। সেদিক থেকে সন্তানকে সত্যিকারের মানুষ করুন যান্ত্রিক সার্টিফিকেটধারী নয়। আর এমন হিংস্র প্রতিযোগিতায় নামানো যাবে না যেটাতে সন্তান আত্মহত্যার মত পথ বেছে নেয়।

পরিশেষে শ্রীপুর উপজেলার ২০২০ সালের এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় কৃতকার্য ও অকৃতকার্য শিক্ষার্থীদের সকলের জন্যই শুভ কামনা রইল। তোমাদের আগামীর পথচলায় অফুরন্ত দোয়া ও ভালবাসা রইল।

আশিক বিন ইদ্রিছ
সাবেক চেয়ারম্যান ভারপ্রাপ্ত শ্রীপুর উপজেলা বিআরডিবি।
চেয়ারম্যান, স্বপ্নছোঁয়া ফাউন্ডেশন ও সভাপতি পরিচালানা পরিষদ লাকচতল ইসলামিয়া দাখিল মাদ্রাসা।

 

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!