ভাঙ্গায় করোনায় সাবেক মুক্তিযোদ্বা কমান্ডারের মৃত্যু ,পরিবারের ক্ষোপঃরাষ্টীয় মর্যাদায় দাফন

মাহমুদুর রহমান(তুরান)ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের ভাঙ্গায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম(৭১) মারা গেছেন। প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার রাতে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

ভাঙ্গা উপজেলা স্বা¯হ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মহসিন ফকির জানান, গত ২৫মে ঈদের দিন তার করোনা পজিটিভ ধরা পড়ে। এ সময় তিনি নিজ বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। মঙ্গলবার রাত ১০ টার দিকে তার প্রচন্ড শ্বাস কষ্ট শুরু হলে চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

স্বজনরা অভিযোগ করেন তার প্রচন্ড শ্বাসকষ্ট এবং অবস্থার অবনতি হলে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে যোগাযোগ করা হয়। সেখান থেকে কোন দায়িত্বশীল কর্মকর্তাকে পাওয়া যাচ্ছিলনা। অনেক যোগাযোগ করা হলেও অক্সিজেন সম্বলিত এ্যাম্বুলেন্স না পাওয়ায় বাধ্য হয়ে প্রাইভেট গাড়ির দ্বারস্থ হই ।

এক পর্যায়ে অক্সিজেনের অভাবেই শ্বাসকষ্ট নিয়ে মারা যান তিনি। এ ব্যাপারে উপজেলা স্বা¯হ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মহসিন ফকির বলেন, একজন বীর মুক্তিযোদ্বার মারা যাওয়ার বিষয়টি দুঃখজনক।

হাসপাতালের বিভিন্ন অপ্রতুলতা ও সরঞ্জামের বিভিন্ন সংকটের কথা স্বীকার করেন তিনি। তবে হাসপাতালের প্রতিটি স্বাস্থ্যকর্মী সদা তৎপর রয়েছে বলে জানান তিনি। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্বা,স্বজনরাও সাধারন জনসাধারন প্রানহানির জন্য ক্ষোপ প্রকাশ করেন। বুধবার সকালে পশ্চিম হাসামদিয়া মাদানি নগর জামে মসজিদ ও মাদ্রাসায় রাষ্ট্রীয় মর্যাদা শেষে তাকে দাফন করা হয়।

রাষ্ট্রীয় মর্যাদা অনুষ্টানে উপ¯িহত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা রকিবুর রহমান খান সহ পুলিশ প্রশাসন, ¯হানীয় প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, বীর মুক্তিযোদ্ধাগন ।

এর আগে দুপুর পৌনে বারটার দিকে কফিনে মুড়িয়ে জানাযার জন্য ভাঙ্গা বিশ্বরোড সংলগ্ন মাদানী নগর মাদ্রাসা প্রাঙ্গনে ইসলামী ফাউন্ডেশনের একদল নিবেদিতপ্রান আলেমদের সহায়তায় লাশটি আনা হয়।

ওই দলটিই গোসল ও দাফন কাজ সম্পন্ করেন। এছাড়া অগ্রভাগে ছিলেন পুলিশের সদস্যরা।এ দিকে রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের মৃত্যুতে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান,ভাঙ্গা পৌরসভার মেয়র আবু ফয়েজ মোঃ রেজা , উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা ,গভীর শোক প্রকাশ করেছেন।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!