ভাঙ্গা বাজার দ্বিতীয় দফায় লকডাউন

মাহমুদুর রহমান(তুরান) ভাঙ্গা (ফরিদপুর)প্রতিনিধিঃ

করোনা মহামারী মোকাবেলায় ফরিদপুরের ভাঙ্গার প্রশাসন সংশ্লিষ্টরা সক্রিয় ভূমিকা পালন করে আসছিলেন। কিন্তু হঠাৎ করেই অজানা কারণে পাল্টে যায় তাদের তৎপরতা। এ কারণে উপজেলার সবগুলো হাট-বাজারে ছিলো মানুষের উপচে পড়া ভিড়। সামাজিক দূরত্বতো দূরের কথা, হাট-বাজারগুলো পরিণত হচ্ছে মিলনমেলায়। পরবর্তীতে ঈদ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে সমান্য পরিসরে মার্কেট খোলা রাখার সরকারি নির্দেশনা দেয়া হলেও তা মানছে না কেউ।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন তাদের সীমাবদ্ধতার কথা জানিয়ে বলেন, আমরা সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। কিন্তু সবার মধ্যে সচেতনতা না থাকায় স্বাস্থ্যবিধি পুরোপুরি মানান সম্ভব হচ্ছে না। মেইন রোড থেকে কর্মস্থল যেতে মানষের ভিড়ে বিপত্তিতে পড়েন তিনি নিজেও। উপজেলার ব্যবসায়ীদের সংগঠন ভাঙ্গা বাজাার বণিক সমিতি ও পৌর কর্তৃপক্ষের জোরালো পদক্ষেপ নেয়ার তাগিদ উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান জানান, আমিও চাই সবাই সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা মোকাবোয় সকলে স্বাস্থ্যবিধি মেনে চলুক।

ঈদের কেনাকাটায় উপজেলার বাজার গুলোতে জনস্রোতে তিনিও বিব্রত হচ্ছেন বলে জানিয়েছেন।এ কারনে গতকাল সন্ধ্যায় ভাঙ্গাবাজারে পুনরায় লকডাউন করা হয়।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!