খাদ্য সংকটে দিনদিন হিংস হয়ে উঠছে শহরের কুকুর গুলো

যশোর জেলা প্রতিনিধি

রোববার ( ১০ শে মে বিকালে কেশবপুর শহরের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় । করােনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে গত ২৬ শে এপ্রিল থেকে দেশব্যাপী চলছে লকডাউন । এমত অবস্থায় খােলা নেই শহর ও শহরের বাইরের হােটেল রেস্তোরাঁ ।

এই হােটেল রেস্তোরাঁ থেকে আসা এঁটো খাবার অবহেলিত এসব প্রাণীর মূল খাবার ছিল। মানুষ ঘর থেকে বের না হওয়ায় অনেক জায়গাতেই খাবার জন্য কিছুই জুটছে না রাস্তার কুকুরদের । আর পেটের জ্বালায় বেরিয়ে আসছে তাদের বন্যতা , অদিমতা

সরেজমিনে দেখা যায় ,বাড়ি বাড়ি থেকে ময়লা আবর্জনা এনে কেশবপুর মধ্যেকুলের ময়লার নর্দমার পাশে রাখছে ।কেশবপুর পৌর সভার পরিচ্ছন্ন কর্মীরা । সেখানেই খাবারের খুঁজে বেড়াচ্ছে পথ কুকুর গুলাে । একটু খাবার মেললেও সেটা কেড়ে নিতে চাইছে অন্য কুকুর গুলাে । এতে অস্বাভাবিক আচরণ করছে প্রভুভক্ত প্রাণী গুলো । এ সময় পাশ নিয়ে হেটে যাওয়া মধ্যেকুলের কালাম গাজী জানান , মানুষের জন্য চারদিক থেকে সাহায্য আসছে , কিন্তু এই প্রাণীগুলাের জন্য তেমন কোন খাদ্য নেই। তাই কুকুরগুলো প্রতিদিনই খাদ্যের জন্য হিংস্র হয়ে উঠছে।

তিনি আরো বলেন যদি কোন প্রতিষ্ঠান কুকুরগুলোর কিছু খাদ্যের ব্যবস্থা করতে পারতো তাহলে এরা আবার স্বাভাবিক হয়ে যেত । বিভিন্ন জায়গায় নিজ অর্থায়নে অনেকেই খাদ্য সামগ্রী বিতরণ করছেন কিন্তু তাও পর্যাপ্ত না।

কেশবপুরে যে সংখ্যক কুকুর আছে দিনে অন্তত একবার অল্প পরিমাণ খাদ্য দিলেও তারা স্বাভাবিকভাবে সভ্য পৃথিবীতে কষ্ট হলেও বেঁচে থাকতে পারত।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!