ছবিঃ বাংলা নিউজ টিভি

ভারতে পাচারকালে তক্ষকসহ দুইজনকে আটক করেছে নওগাঁ বিজিবি

কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধি ঃ

ভারতে পাচারকালে একটি তক্ষক প্রাণী ও মোটরসাইকেলসহ দুই যুবককে আটক করেছে ১৬-বিজিবি নওগাঁ। মঙ্গলবার রাত ১টার দিকে জেলার পোরশা উপজেলার নীতপুর বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ২১৯/১১-আর হতে ৭শ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারঘাট নামক স্থান থেকে তাদের আটক করা হয়।\

আটককৃতরা হলেন- সাপাহার উপজেলার করমুডাংগা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে রেজওয়ান (৪৫) এবং খঞ্জনপুর গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে নুর নবী (৩০)।

১৬-বিজিবি নওগাঁ প্রেস রিলিজ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির বিশেষ টহল দল মঙ্গলবার রাতে জেলার নীতপুর সীমান্তে অভিযান পরিচালনা করে। এসময় ২১৯/১১-আর হতে ৭০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারঘাট নামক স্থান থেকে সাড়ে ৭ ইি লম্বা এবং ৪০ গ্রাম ওজনের একটি তক্ষক প্রাণী উদ্ধার করা হয়।

সেই সাথে একটি মোটরসাইকেলসহ রেজওয়ান ও নুর নবী নামে দুই যুবককে আটক করা হয়। তক্ষকটির আনুমানিক বাজার মূল্য ১০ হাজার থেকে ১২ হাজার টাকা। পরে আটককৃত আসামীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ হাজার টাকা জরিমানা করে মোটর সাইকেলসহ ছেড়ে দেয়া হয়।

পরে উদ্ধারকৃত তক্ষকটিকে পোরশা উপজেলা ম্যাজিষ্ট্রেট এবং বন্য প্রাণী সম্পদ কার্যালয়ের প্রতিনিধির উপস্থিতিতে গানাইর রিজার্ভ ফরেষ্টে অবমুক্ত করা হয়েছে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!