সৌম্য-তাসকিনের ব্যাট-বল সাড়ে আট লাখ টাকায় বিক্রি

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ব্যক্তিগতভাবে সহায়তার পাশাপাশি নিজেদের ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তুলেছেন তারা। বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার পছন্দের ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রি করেছেন। ২০১৩ সালে গল টেস্টে দেশের হয়ে প্রথম ডাবল-সেঞ্চুরি করেন মুশফিক। ঐ ব্যাটটি ঐতিহাসিক হওয়াতে, নিলামে তুলবেন তিনি।

সিনিয়র খেলোয়াড় সাকিব-মুশফিকদের মত অন্যান্যরাও নিজেদের স্মরনীয় সরঞ্জামাদি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। ইতোমধ্যে সৌম্য সরকারের একটি ব্যাট ও তাসকিন আহমেদেও একটি বল নিলামে বিক্রি হয়েছে। ‘অকশন ফর অ্যাকশন’ পেইজে গতকাল রবিবার প্রায় দেড় ঘণ্টা ধরে চলা নিলামে সৌম্যর ব্যাটটি সাড়ে চার লাখ ও তাসকিনের বলটি চার লাখ টাকায় বিক্রি হয়েছে।

সৌম্য প্রথম টেস্ট সেঞ্চুরি করা ব্যাটটি এবং ওয়ানডেতে হ্যাটট্রিক করা বলটি নিলামে তুলেন তাসকিন। নিলাম থেকে পাওয়া এই অর্থের পুরোটাই করোনাভাইরাস অসহায়দের সহায়তায় খরচ করা হবে। ‘অকশন ফর অ্যাকশন’- এর পক্ষ থেকে জানানো হয়, ব্যাট ও বল দুটি কিনে নিয়েছে দেশের শীর্ষস্থানীয় একটি ব্যাংক। তবে ব্যাংকের নাম ঘোষণা করা হয়নি।

২০১৯ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৪ বলে সেঞ্চুরি করেছিলেন সৌম্য। এটি ছিল টেস্টে বাংলাদেশের পক্ষে যৌথভাবে দ্রুততম টেস্ট সেঞ্চুরি। তামিমও ৯৪ বলে টেস্ট সেঞ্চুরি করেছিলেন। ২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ৯৪ বলে সেঞ্চুরি করেন তিনি। ২০১৭ সালে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডেতে হ্যাটট্রিক করেন তাসকিন।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!