পলাশবাড়ীতে এই প্রথম করোনা রোগি সনাক্ত

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ
গাইবান্ধার পলাশবাড়ীতে এই প্রথম কোনো করোনা রোগী সনাক্ত হয়েছে।তিনি উপজেলার পবনাপুর ইউপি এলাকার বরকাতপুর গ্রামের বাসিন্দা।২৪ এপ্রিল শুক্রবার করোনাভাইরাস আক্রান্তের বিষয়টি পিসিআর রংপুর ল্যাব ও পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছেন।আক্রান্ত ব্যক্তি সেলিম শফি(২৭) ওইগ্রামের সাজু মিয়ার ছেলে।
স্থানীয় সূত্র জানায়,সেলিম শফি বিবাহিত এবং এক সন্তানের জনক।স্ত্রী গার্মেন্টসে চাকুরির সুবাদে ঢাকায় অবস্থান করায় ছোট্ট ছেলেটিকে তার দাদী দাদা দেখভাল করে আসছেন।শফি দীর্ঘদিন ধরে নারায়ণ গঞ্জের একটি গার্মেন্টসে চাকুরি করে আসছেন।
গত ১৫ মার্চ নারায়ণগঞ্জ থেকে গোপনে নিজ গ্রামের বাড়িতে আসেন।
গত কয়েকদিন স্থানীয় হাট-বাজার সমূহে নির্বিঘ্নে ঘুরে বেরিয়েছে।শফি করোনায় আক্রান্তের খবর এলাকায়  জানা জানি হয়ে পড়ায় তার পরিবারের অন্যান্য সদস্যসহ ওই পাড়াবাসির মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।অনেকেই তাদের বাড়ীঘর ছেড়ে বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।
বিষয়টির বিস্তারিত নিশ্চিত জানতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান শাহ আলম মন্ডলের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি পরবর্তিতে জানাবেন বলে জানিয়ে সংযোগটি বিচ্ছিন্ন করেন।পরবর্তিতে আবারো সংযোগ স্থাপনের চেষ্টা করে দীর্ঘক্ষণ ব্যস্ততার একপর্যায় সংযোগ মিললেও সংযোগ কেটে দিয়ে ফোনটি বন্ধ করেন।
এদিকে উপজেলা নির্বাহী অফিসার মো.মেজবাউল হোসেনের সাথে মুঠোফোনে সেলিম শফি করোনায়  আক্রান্ত’র বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান,আক্রান্ত ব্যক্তির বড় ধরনের কোনো সিম টিম বা লক্ষণ নেই।তবুও তাকে আইসোলেশনে রাখা হয়েছে।তদুপরি সংশ্লিষ্ট চিকিৎসকবৃন্দ তার সুচিকিৎসা নিশ্চিতসহ সার্বিক খোঁজখবরের মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রেখেছেন।
ইতোমধ্যেই ওই ইউপি চেয়ারম্যানকে বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়েছে।তন্মধ্যে পুরো বরকাতপুর গ্রামটি লকডাউন,গ্রামটিতে নতুন করে বাহির থেকে আর কেউ ভিতরে প্রবেশ করবে না এবং কেউ বের হবেন না বলে মাইকিং,ইতোপূর্বে বাহির থেকে যারা ওই গ্রামটিতে এসেছেন পরিচিতি নিশ্চিত করে তাদের বসতবাড়ীতে লাল পতাকা উত্তোলন ও আক্রান্ত সেলিম শফির পরিবারসহ গোটা বাড়ীটিকে কোয়ারান্টাইন নিশ্চিত করা হয়েছে।
এছাড়া শনিবার সকালে গ্রামটিতে অবস্থিত সুবিধাজনক কোন সরকারি প্রাথমিক বিদ্যালয় চিহৃিত করা হবে।সেখানে বাহির থেকে আসা এবং গ্রামে থাকা  বাসিন্দা করোনা আক্রান্ত এমন সম্ভাব্যদের কোয়ারা ন্টাইনে রাখা হবে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!