হোয়াইকং কেরুনতলী গ্রামের ভিতরে করোনা হাসপাতাল নিয়ে স্হানীয়দের মাঝে ভয়ভীতি দেখা দিয়েছেন।

নুরুল বশর কক্সবাজার উখিয়া। 
এনজিও সেভ দ্যা চিল্ড্রেন রোহিঙ্গাদের জন্য দেওয়া করোনা হাসপাতাল।
অন্যত্র সরিয়ে ফেলার জন্য মাননীয় জেলা প্রশাসক মহোদয় বরাবর খোলা চিঠি লিখেছেন স্হানীয় একজন যুবলীগ নেতা মোহাম্মদ ইমন তাহার পেইজে দেওয়া হুবহু তুলে ধরা হলো।      বরাবর,
কক্সবাজার জেলা প্রশাসক মহোদয়
কক্সবাজার।
বিষয় : করোনা হাসপাতাল অন্যত্র স্থানান্তর প্রসঙ্গে।
জনাব,
যথাবিহীত সম্মান পূর্বক বিনীত নিবেদন এই যে, আমরা আবেদনকারীগণ আপনারই বাধ্যগত টেকনাফ উপজেলার  হোয়াইক্যং ইউনিয়নের কেরুনতলী(চাকমারকুল) গ্রামের স্থায়ী বাসিন্দা হই।বর্তমান কোভিড-১৯ মোকাবেলায় সেভ দ্যা চিলড্রেন নামক এনজিও একটি অস্থায়ী করোনা হাসপাতাল করতে যাচ্ছে। এই উদ্যোগটি নিঃসন্দেহে প্রশংসনীয়। কিন্তু যে জায়গায় এই হাসপাতালটি নির্মাণ করা হচ্ছে  সে জায়গাটি স্থানীয় মানুষদের জন্যে খুবই ঝুঁকিপূর্ণ। কারণ, হাসপাতাল থেকে মাত্র ১০ হাত দূরত্বে রয়েছে মানুষের ঘরবাড়ি। মানুষের ঘর ঘেষিয়া এই হাসপাতাল করা হলে এলাকার মানুষের জন্য খুবই বিপদজনক মনে হচ্ছে। এই স্থানে হাসপাতাল নির্মাণ করার কথা শুনে সাধারণ মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। যেহেতু এই ভাইরাসটি খুবই সংক্রামক সেহেতু  এই হাসপাতালটি গ্রামের মধ্য স্থানে না করে, অন্য কোথাও জনবল শূন্য জায়গায় নির্মাণ করা হলে আমরা স্থানীয় জনগণ ঝুঁকিমুক্ত থাকব।সাধারণ মানুষের মাঝে যে আতংক সৃষ্টি হয়েছে তা দূর হয়ে যাবে। স্যার, আমরা  রোহিঙ্গাদের আশ্রয় দিতে গিয়ে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছি তারপরও আমরা কখনো সেবা মূলক কর্মকান্ডে বাধা প্রদান করিনি। এখনো আমরা বাধা প্রদান করতে চাই না। আমরা চাই আপনার মাধ্যমে উক্ত হাসপাতালটি বর্তমান নির্ধারিত স্থানে না করে অন্যত্র খালি ঝুঁকিমুক্ত জায়গায় স্থাপন করা হোক।
অতএব, মহোদয়ের নিকট আমাদের আকুল আবেদন এই যে, স্থানীয় জনসাধারণের কথা চিন্তা করে উক্ত করোনা হাসপাতালটি পাহাড়ের দিকে একটি ঝুঁকিমুক্ত স্থান দেখে নির্মাণ করার পক্ষে আপনার একান্ত মর্জি কামনা করছি।
নিবেদক
মোহাম্মদ ইমন 
হোয়াইক্যং ইউনিয়ন 
১নং ওয়ার্ড। 
কেরুনতলী চাকমারকুলের 
স্থানীয় সাধারণ মানুষের জন্য 

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!