সাইলেন বাজিয়ে ব্যবসায়ীর বাড়ি লুট

শহিদুল্লাহ সরকার 
ঢাকার সাভারে মুখে মাস্ক আর মাথায় গামছা বেঁধে সাইলেন বাজাতে বাজাতে এক ব্যবসায়ীর বাড়ি ঢুকে টাকা লুটের অভিযোগ পাওয়া গেছে। ওই ব্যবসায়ীর নাম আবদুর রহমান। গত মঙ্গলবার পৌর এলাকার ছায়াবীথি মহল্লায় এ ঘটনা ঘটে।
আবদুর রহমান রাজধানীর কলেজ গেট এলাকায় আতর ও জায়নামাজের ব্যবসা করেন। ছায়াবীথি এলাকায় তাঁর একতলা একটি বাড়ি আছে। মা-বাবাকে নিয়ে তিনি ওই বাড়িতে থাকেন। কয়েক দিন ধরে তিনি এলাকায় ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন।
আবদুর রহমানের দাবি, গত মঙ্গলবার বেলা দুইটার দিকে ১৫ থেকে ২০ জন দুর্বৃত্ত তাঁর বাড়িতে আসে। তখন তাঁরা দুপুরের খাবার খাচ্ছিলেন। ঘরে ঢুকেই দুর্বৃত্তরা বলতে থাকে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। কেন তিনি হোম কোয়ারেন্টিনে থাকছেন না। বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করায় তাঁর মাধ্যমে অনেকেই আক্রান্ত হতে পারেন। এরপর তাঁরা তাঁর কাছে ২ লাখ টাকা জরিমানা দাবি করেন। তিনি টাকা দিতে না চাইলে তাঁরা তাঁকে মারধর করে ঘরে থাকা ৮০ হাজার টাকা নিয়ে চলে যান।
ঘটনার প্রতক্ষ্যদর্শী এক ব্যক্তি বলেন, ঘটনার সময় তিনি আবদুর রহমানের বাড়ির পাশের মসজিদে ছিলেন। একদল যুবক সাইরেন বাজিয়ে পিকআপ ভ্যানে করে ওই এলাকায় আসেন। এরপর তাঁরা আবদুর রহমানের বাড়িতে ঢুকে যান।
সাভার বাজারের এক ব্যবসায়ীসহ বেশ কয়েকজন অভিযোগ করেছন, লকডাউনের সুযোগ নিয়ে কয়েকজন স্বেচ্ছাসেবকের মতো গাউন ও মাস্ক পরে কখনো মোটরসাইকেল নিয়ে, কখনো পিকআপ ভ্যান নিয়ে এলাকায় চলাফেরা করে। তাদের সঙ্গে প্রশাসন বা পুলিশের কেউ থাকেন না। কিন্তু তারা বেশ ক্ষমতা দেখায়। ত্রাণসামগ্রী দেবে বলে অনেকে বিভিন্ন পণ্যও দাবি করে। তাদের এলাকার লোকজন চেনেন না।
জানতে চাইলে সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ  বৃহস্পতিবার বলেন, ‘বিষয়টি সাংবাদিকেদের কাছ থেকে শুনেছি। কিন্তু কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!