করোনার দুর্দিনে মফস্বল সাংবাদিক পরিবারে সরকারি আর্থিক সহযোগিতার দাবি

শেখ মোঃ সাইফুল ইসলাম,গাইবান্ধা জেলা প্রতিনিধি :

দেশ ও জাতির কল্যাণে নিরভিক সৈনিক কলম যোদ্ধা সংবাদ কর্মীদের পরিবারে করোনার দুর্দিনে মফস্বল সাংবাদিক পরিবারে সরকারি আর্থিক সহযোগিতা দেয়ার জন্য জাতীর জনকের সু-যোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ।

বন্যা বা যে কোনো দূর্যোগে দেশ ও জাতীর কল্যানের জন্য নিজস্বার্থ ভাবে কাজ করে থাকেন সংবাদকর্মী। মাঠ পর্যায়ে কর্মরত সংবাদ কর্মী সরকারি সব ধরনের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত থাকেন ।

১০ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের একটা বিগ বাজেট দিয়েছিলেন, তাও আবার বঞ্চিত ছিল মফস্বল সাংবাদিক । মফস্বল এলাকার একজন সাংবাদিক মাঠ পর্যায়ে শ্রমদিয়ে মাথার ঘাম পায়ে ফেলে, সংবাদ সংগ্রহ করে জাতীর নিকট তুলে ধরলেও সকল সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত থাকেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের জন্য বিভিন্ন ভাবে বিভিন্ন ধরনের অনুদান দিয়ে থাকেন। বর্তমানে সমাজে মফস্বলের অনেক দারিদ্র সাংবাদিক পরিবার দীনা পেটে জীবন যাপন করলেও সেই সকল সাংবাদিক পরিবার নিয়ে ভাবার কেউ নেই এই সমাজে ।

সেই সকল সাংবাদিক কি জনগণের মধ্যে একজন নয়, তাহলে তারা দারিদ্রতার সঙ্গে জীবন যাপন করলেও কেনো তাঁরা সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত থাকবে । বর্তমানে অনেক রাজনৈতিক দলের নেতারা দেশ ও জাতীর দুর্দিনে হারিয়ে যায়, কিন্তু একজন সংবাদকর্মী নিজের কথা ও পরিবারের কথা চিন্তা না করে, জীবনের উপর ঝুঁকি নিয়ে দেশ ও জাতীর লক্ষে কাজ করেন ।

বর্তমানে সারা বিশ্বসে আতম্ক এক নাম নোভেল করোনা ভাইরাসে দেশ এখন বিপদগ্রস্ত হলেও সংবাদকর্মী ঘরে বসে নেই । মারো নের চিন্তা না করে জীবন বাজি রেখে জাতীকে করোনার হাত থেকে বাঁচাতে অক্লান্ত পরিশ্রম করে আচ্ছেন ।

তাই করোনার দুর্দিনে মাননীয় প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে যে, ম্বফসল এলাকার সাংবাদিক পরিবারে খাদ্যের সংকট দেখা দিয়েছে, তাদের পরিবার গুলোকে দারিদ্র মুক্ত করতে, জেলা প্রশাসকের মাধ্যমে ম্বফসল সাংবাদিক গণের কর্ম স্থানের নিয়োগপত্র পরিচয়পত্র জমা নিয়ে তালিকা তৈরি করে সরকারি ভাবে আর্থিক সহযোগিতার জন্য আবেদন করা হচ্ছে ।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!