করোনায় পুলিশ সদস্য আক্রান্ত, ভৈরবের ৯টি এলাকা লকডাউন

কিশোরগঞ্জের ভৈরবে এক পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় উপজেলার ৯টি এলাকা চিহ্নিত করে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এলাকাগুলোতে লকডাউনে থাকবে।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয় উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসন। পরে রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তির মাধ্যমে এই লকডাউন ঘোষণা করা হয়।

জানা গেছে, ভৈরবে এক পুলিশ সদস্যসহ কিশোরগঞ্জ জেলায় ৬জনের দেহে করোনা শনাক্ত হয়। এদিকে, তার সংস্পর্শে আসা আরও ১৫জন পুলিশ সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এ ঘটনায় শহরের কমলপুর এলাকা, চন্ডিবের মর্ডাণ হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ও মহিলা ওয়ার্ডসহ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারের কক্ষ এবং শহরের চকবাজার, উপজেলার আকবরনগর বাজার, কালিকাপ্রসাদ ও শিবপুর ইউনিয়নসহ শম্ভুপুর গ্রামকে লকডাউন করা হয়েছে।

এসব এলাকাগুলোকে বিপদজনক অর্থাৎ লাল পতাকা চিহ্নিত করা হয়েছে। ফলে এসব এলাকার লোকজন ঘরের ভেতরে অবস্থান করবে। শুধু তাই নয়, জরুরি পরিসেবা যেমন চিকিৎসা ও নিত্যপণ্যসহ সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

মহামারীতে রূপ নেয়া করোনার সংক্রামণ ঠেকাতে জনস্বার্থে এই আইন কেউ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ভৈরব উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ইউএনও লুবনা ফারজানা।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!