করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ছাড়াল, মৃত ৪০ হাজার

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ব্যর্থ সারা বিশ্ব। এই ভাইরাসটির কারণে সারা বিশ্বে অচলাবস্থা বিরাজ করছে। একের পর এক শহরে চলছে লকডাউন। প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের করোনা আক্রান্ত দেশগুলো। এরই মধ্যে বিশ্বের ২০১টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা। ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আট লাখ ২৪ হাজার দু’শ ৫৫ জন মানুষ।

করোনার ভয়াল থাবায় মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ হাজার ছয়শ ৫৯ জন। তবে সুস্থ হয়ে অনেকে বাড়ি ফিরেছেন। এই মারণ ভাইরাসের চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৭৪ হাজার তিনশ ৫৯ জন মানুষ। এর মধ্যে পাঁচ দেশে; চীন, ইতালি, যুক্তরাষ্ট্র, স্পেন ও জার্মানিতেই আক্রান্ত বেশি।

তবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার জানানো হয় যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন তিন হাজার চারশ দুই জন মানুষ।

গত বছরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। উহানে ভয়াবহ আকার ধারণ করার পর সারাবিশ্বে তাণ্ডব চালাচ্ছে প্রাণসংহারি এই ভাইরাসটি। করোনায় আক্রান্ত হয়ে এরই মধ্যে সারা বিশ্বের ৪০ হাজার ছয়শ ৫৯ জন মানুষের মৃত্যু হয়েছে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!