করোনার ভাইরাসের কারণে জুন পর্যন্ত গ্যাস বিলের বিলম্ব মাশুল মওকুফ

শহিদুল্লাহ সরকার
করোনা ভাইরাস আতংকের মধ্যে ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়িয়ে এখনই গ্যাসের বিল দেওয়ার প্রয়োজন নেই। সময় করে আস্তে-ধীরেই লাইন ছাড়া বিল দেওয়ার ব্যবস্থা করে দিলো জ্বালানি বিভাগ। জুন মাস পর্যন্ত গ্যাসের বিল দেওয়ার ক্ষেত্রে আর বিলম্ব মাশুল দিতে হবে না গ্রাহকদের। জ্বালানি বিভাগ জানায়, করোনা প্রতিরোধে গৃহস্থলির গ্যাস বিল পরিশোধে বিলম্ব মাশুল সাময়িক সময়ের জন্য মওকুফ করা হয়েছে। গ্রাহকরা গত ফেব্রুয়ারি থেকে মে মাসের বিল বিলম্ব মাশুল ছাড়াই আগামী জুন মাসে পরিশোধ করতে পারবেন।
জ্বালানি বিভাগের উপসচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, নির্ধারিত সময়সীমার মধ্যে আবসিক গ্যাস বিল পরিশোধের জন্য বিপুল সংখ্যক গ্রাহককে প্রায় একই সময়ে উপস্থিত হতে হয়। বিল পরিশোধের ক্ষেত্রে এমন পরিস্থিতি করোনা ভাইরাস সংক্রমণকে ত্বরান্বিত করে। এর প্রেক্ষিতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে।
এ বিষয়ে ঢাকায় গ্যাস সরবরাহকারী কোম্পানি তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. মামুন বলেন, আমরা গ্রাহকদের সুরক্ষার কথা চিন্তা করেছি। বিলম্ব মাশুল না নেওয়ার কারণে আস্তে-ধীরে গ্রাহকেরা তাদের গ্যাস বিল দিতে পারবে। ভিড়ের মধ্যে লাইনে দাঁড়িয়ে নিজেদের করোনা ভাইরাসের ঝুঁকির মধ্যে আর ফেলতে হবে না। অথবা অন্য কোনও কারণেও যদি বিল দিতে দেরি করেন তাও জুন পযন্ত তার বিলম্ব মাশুল মওকুফ করা হয়েছে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!