রাজধানী মোহাম্মদপুর ক্লাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিশেষ আকর্ষণ

মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ আতশবাজি, কেক কেটে ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত রঙিন গ্যাস বেলুন উডিয়ে স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বিশেষ আকর্ষণ করে উদযাপন করল রাজধানী মোহাম্মদপুর ক্লাব।
১৭ মার্চ ২০২০ রোজ মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর ক্লাবে রাত ৮টা ১ মিনিটে আতশবাজি, কেক কাটা এবং বঙ্গবন্ধুর ছবি সম্বলিত রঙিন গ্যাস বেলুন উডিয়ে এ জন্মশতবার্ষিকী উদযাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর ক্লাবের নেতৃবৃন্দ, বিভিন্ন দলের রাজনীতিবৃন্দ, স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ’ সহ সর্বস্তরের জনগণ।
১৯২০ সালের ১৭ মার্চ, মঙ্গলবার রাত ৮টার দিকে ইতিহাসের মহানায়ক; বাঙালি ও বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তদানীন্তন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম শেখ লুৎফর রহমান ও মায়ের নাম সায়েরা খাতুন। লুৎফর-সায়েরা দম্পতির এ সন্তানই পরে এ দেশের মানুষের পরাধীনতা মুক্তির ত্রাতা হিসেবে আবির্ভূত হন। টুঙ্গিপাড়ার খোকা থেকে হয়ে ওঠেন বঙ্গবন্ধু।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ। বেঁচে থাকলে এই দিনে তার বয়স হত ১০০ বছর।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!