সাভারে বিদেশ ফেরত কোয়ারেন্টাইনে ৮ জনকে স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

শহিদুল্লাহ সরকার 
 করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে  সাভারে বিদেশ ফেরত ৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
সোমবার ( ১৬ মার্চ) দুপুরে এই তথ্য নিশ্চিত করেন সাভার উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা।
প্রাথমিকভাবে জানা যায়, তাদের মধ্যে ইটালি থেকে ৪ জন, সৌদি থেকে ২ জন, দুবাই থেকে ২ জন দেশে এসেছেন। গতকাল(১৫ মার্চ) থেকে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা (ইউএইচও) ডা: মোহাম্মদ সায়েমুল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, তাদেরকে হাসপাতালে রাখার মতো পরিস্থিতি তৈরী হয় নাই। ফলে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। আমরা প্রতিনিয়ত তাদের সাথে যোগাযোগ রাখছি।
তিনি আরো জানান, আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য উপকেন্দ্রকে কোয়ারেন্টাইন হিসেবে তৈরি রাখা হয়েছে। পাশাপাশি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে ৬ জন রোগী রাখার মত  ব্যবস্থা করা হয়েছে।
সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক অপারেশন জাকারিয়া হোসাইন জানান,  বিদেশ ফেরতদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে দেয়া নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকে পুলিশও তাদের নজরদারি করছে। নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!