যশোরের নাভারণে “ভুয়া ডাক্তার” অভিযোগে সেবা ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

খোরশেদ আলম : যশোরের শার্শা উপজেলায় “ভুয়া ডাক্তার” অভিযোগের ভিত্তিতে ১২ ই মার্চ (বৃহস্পতিবার) নাভারণ বাজারের সেবা ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত অভিযান সুত্রে জানা যায়, আদালত পরিচালনাকারী শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট / সহকারী ( ভুমি) কমিশনার খোরশেদ আলম চৌধুরী দেখতে পান, উক্ত সেবা ক্লিনিক এর ডা. এস এম মাহফুজ হোসেন BM&DC রেজিস্ট্রেশন ছাড়াই এলোপ্যাথিক চিকিৎসা প্রদান করছেন। তিনি ভারতের SURABALA Medical College থেকে ৫ বছর মেয়াদি MBBS কোর্স করেছেন। কিন্তু তার কোন উপযুক্ত প্রমাণ দেখাতে পারেন নাই। মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ অনুযায়ী একজন মেডিকেল চিকিৎসক নিবন্ধন ছাড়া এলোপ্যাথি চিকিৎসা করতে পারবেন না। নিবন্ধন ছাড়া মেডিসিন, হৃদরোগ, নবজাতক ও শিশু-কিশোর রোগ অভিজ্ঞ হিসেবে এলোপ্যাথি চিকিৎসা প্রদান করায়।
এসময় এস.এম. মাহফুজ হোসেনকে মেডিকেল এবং ডেন্টাল আইন, ২০১০ অনুযায়ী ৫০০০০/(পঞ্চাশ) হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এবং BM&DC এর নিবন্ধনের পূর্বে এলোপ্যাথি চিকিৎসা সংক্রান্ত সব ধরণের কার্যক্রম থেকে নিজেকে বিরত রাখবো মর্মে তার নিকট থেকে অঙ্গীকার নামা নেওয়া হয়ছে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!