কলকাতা-ঢাকা-চট্টগ্রাম বিমান যোগাযোগ অনিশ্চিত

ভারত সরকার অন্যসব দেশের নাগরিকদের জন্য টুরিস্ট ভিসা বাতিল করার কারণে আগামী সপ্তাহ থেকে বন্ধ হয়ে যেতে পারে কলকাতা-ঢাকা-চট্টগ্রাম বিমান পরিষেবা।

পর্যটন ব্যবসার সাথে জড়িত এক সূত্র জানিয়েছে, কলকাতা এবং ঢাকা ও চট্টগ্রাম রুটে যারা বিমানে যাতায়াত করেন তাদের মধ্যে ৮০% বাংলাদেশি। যাদের অধিকাংশই চিকিৎসা ব্যবসা বা কেনাকাটার কারণে কলকাতা আসেন এবং তারপরে ভারতের অন্যান্য জায়গায় যান।

ভারত সরকার সব টুরিস্ট ভিসা বাতিল করার কারণে বিমান সংস্থাগুলোর পক্ষে পরিষেবা চালানো মানে লোকসান। তাই তারা কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন যে আগামী সপ্তাহ থেকে তারা বিমান পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হচ্ছেন।

কলকাতা এবং ঢাকা চট্টগ্রামের মধ্যে দিনে ১২ থেকে ১৬টি বিমান চলাচল করে।

বিমান সংস্থা রিজেন্ট এর এক সূত্র জানিয়েছেন শনিবার এবং রবিবার তারা খালি বিমান কলকাতা পাঠাবেন যাতে বাংলাদেশের যারা কলকাতায় আছেন তারা ফিরতে পারেন। বিমান সংস্থার তরফ থেকে ইতিমধ্যে কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের সাথে যোগাযোগ করা হয়েছে। আর এক বিমানসংস্থা ইউএস-বাংলার তরফ থেকেও জানানো হয়েছে যে, তারা সোমবার থেকে কলকাতা রুটে বিমান হয়তো আর চালাবেন না।

বাংলাদেশ বিমান এবং ভারতীয় সংস্থা স্পাইসজেট এখনও এই বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি।

‘করোনা ভাইরাস নিয়ে এই বিধিনিষেধ ওঠার পরে আবার হয়তো স্বাভাবিক হবে বিমান পরিষেবা’, বলেন পর্যটন শিল্পের সাথে জড়িত এক সূত্র।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!