ছবিঃ প্রতিকী

হরিণাকুণ্ডু উপজেলাতে গাঁজা সেবনের দ্বায়ে তিনজন জেলে

এম.টুকু মাহমুদ হরিণাকুণ্ডু থেকেঃ

বাংলাদেশে মাদকাসক্তি একটি বড় সমস্যা৷ তামাকের চেয়ে গাঁজা অধিক বিপদজনক কারণ গাঁজা সেবনের সময় সিগারেটের তুলনায় ফুসফুসে অন্তত তিন থেকে চারগুণ বেশি কার্বন-মনোঅক্সাইড ও অন্যান্য ক্ষতিকারক পদার্থ জমা হয়। সিগারেটে যে পরিমান ক্ষতিকর পদার্থ থাকে তার চেয়ে চার পাঁচ থেকে দশ গুণ বেশি থাকে গাঁজায়।

গাঁজা সেবন আর নয়, ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলার হরিশপুর গ্রামে মাদকদ্রব্য গাঁজা সেবনরত অবস্থায় মাদক সেবনের দায়ে তিনজনকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।বৃহস্পতিবার বেলা ১২টার দিকে তাদেরকে উপজেলার হরিশপুর গ্রাম থেকে মাদকদ্রব্য গাঁজা সেবনরত অবস্থায় আটক করে এই দন্ড দেওয়া হয়। দন্ডপ্রাপ্তরা হলেন, হরিশপুর গ্রামের রব্বানী মন্ডলের ছেলে বারেক আলী (২৫) কলিম উদ্দিনের ছেলে আবুল কাসেম (২০) ও লুৎফর মন্ডলের ছেলে রুবেল (২২)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের মাদক (গাঁজা) সেবনরত অবস্থায় আটক করা হয়। তিনি আরও জানান, এসময় তাদের প্রত্যেককে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
error: Content is protected !!