লংগদুতে বন্য হাতির আক্রমণে আহত ১

আলীহোসাইন রাঙ্গামাটি, চট্রগ্রাম, সংবাদদাতাঃ

 

লংগদু উপজেলার পাহাড়িয়া এলাকা ভাসান্যদম ইউনিয়ন পশ্চিম চাইল্যাতলী ১নং ওয়ার্ডের মোঃ আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ ওয়ারেশ আলী (৩০) কে বন্য হাতি আক্রমন করে গুরতর আহত করে আজ।

শুক্রবার সকাল ১১টার সময় প্রতিদিনের ন্যায় নিজের কাজে পাহাড়ে যান ওয়ারেশ আলী।  একই ভাবে আজকেও তিনি প্রথমে পাহাড়ে গিয়ে কাঠ কেটে নিয়ে এসে বাসার পাশে রেখে পুনরায় যখন কাঠ আনার জন্য যাচ্ছেন পথের মধ্যে পেয়ারা বাগান,বা চন টিলা নামক স্থানের কিছুটা ভিতরে তাকে হাতি আক্রমন করে বসে।

তিনি বাচার জন্য ভিবিন্ন কৌশল করে এবং শেষ পর্যন্ত হাতিটি তাকে গুরতর আহত করে মৃত ভেবে রাস্তার পাশে ফেলে চলে যায়। তারপর যখন তার জ্ঞান আসে তার মোবাইল ফোন থেকে বাসার মানুষকে ফোন করে বলে তাকে উদ্ধার করতে। এলাকাবাসীর সহযোগীতায় তাকে সেই স্থান থেকে উদ্ধার করে নিয়ে আসা হয়। লোকটির ডান পা হাতির পাড়া পরে নিস্তেজ হয়েগেছে এবং চেহারা, নাক, মূখে প্রচুর পরিমানে আঘাত হয়। বিষয়টি অত্র এলাকার চেয়ারম্যন জরুরী কাজে এলাকার বাহিরে থাকায় ১নং ওয়ার্ডের মেম্বার রফিকুল ইসলাম নিশ্চিত করেন,এবং তাকে উন্নত চিকিৎসার জন্য রাঙ্গামাটি সদর হাসপাতালে পাঠানো হয়।

সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে পাঠানো হয়,চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।বর্তমানে সে মেডিকেল কলেজ হাসপাতালে পন্চম তলায় ২৬নং ওয়ার্ডে  চিকিৎসারত অবস্থায় আছেন।তার অবস্থা আসংখা জনক বলে জানাযায়।

পরবর্তীতে উক্ত ওয়ারেশ আলী আনচার বিডিবির একজন নায়ক বলে জানাযায়।

উল্লেখ্য যে অত্র এলাকা সহ কয়েকটি এলাকা ধরে হাতির আক্রমনে সাধারণ মানুষের জীবন চলাচল কঠিন হয়ে দাড়িয়েছে। ভিবিন্ন রকম অত্যাচার করে যাচ্ছে বন্যহাতি গুলো। অতীতে অনেক মানুষ প্রাণ হারিয়েছে হাতির কবলে পড়ে। বাড়ি ঘর, ফসল নষ্ট সহ নানারকম অত্যাচারে অতিষ্ঠ এইসব এলাকার সাধারন অসহায় মানুষ গুলো।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
error: Content is protected !!