হরিণাকুণ্ডু উপজেলার ভাতুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে বিদায় ও নবীনবরণ অনুষ্ঠিত

এম.টুকু মাহমুদ হরিণাকুণ্ডু থেকেঃ    

তিন অক্ষরের ছোট্ট একটি শব্দ বিদায়। মাত্র তিন অক্ষর। কিন্তু শব্দটির আপাদমস্তক বিষাদে ভরা। শব্দটা কানে আসতেই মনটা কেন যেন বিষণ্ণ হয়ে ওঠে। এমন কেন হয়? কারণ এই যে,বিদায় হচ্ছে বিচ্ছেদ। আর প্রত্যেক বিচ্ছেদের মাঝেই নিহিত থাকে নীল কষ্ট। বিদায় জীবনে শুধু একবারই নয়, এক জীবনে মানুষকে সম্মুখীন হতে হয় একাধিক বিদায়ের। আমাদের কাছে বিদায় কথাটি খুবই মর্মান্তিক। তবে বিদায় শুধু দুঃখের নয়, মহা আনন্দেরও হতে পারে। স্মৃতিতে জমা হয় হাজারও স্মৃতি।

নানা আয়োজনের মধ্য দিয়ে হরিনাকুন্ডু উপজেলার ৫নং কাপাশাটিয়া ইউনিয়নের ভাতুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে ২০২০ সালের এস,এস,সি  পরিক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২২ই জানুয়ারী সকাল ১১ টায় ভাতুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল মাঠে উন্মুক্ত মঞ্চে এ বিদায় ও নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্কুলের সভাপতি  মহিউদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিনাকুন্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব জাহাঙ্গীর হোসাইন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালের প্রধান শিক্ষক ইউনুস আলী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং কাপাশহাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফতদৌলা ঝন্টু, ৬নং  ফলসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, আঃ রউফ ডিগ্রী কলেজের প্রভাষক ও মিডিয়া ব্যক্তিত্ত মোঃশাহানুর আলম, সহকারী শিক্ষক আশরাফ আলী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত ও গীতাপাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ ও অত্র স্কুলের সহকারী  শিক্ষক শিক্ষিকা বৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী প্রধান  শিক্ষক বিধান চন্দ্র বিশ্বাস। উল্লেখ্য আলোচনা শেষে পরীক্ষার্থীদের উপহার সামগ্রী দিয়ে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!