ছবিঃ এম.টুকু

হরিণাকুণ্ডু উপজেলাতে বয়স্ক ভাতা’র বাছায় প্রকৃয়া খোলা ময়দানে

এম.টুকু মাহমুদ হরিণাকুণ্ডু থেকেঃ

সকল অনিয়ম আর দুর্নীতি দুর করতে ভাতা কার্ডে এবার নেওয়া হয়েছে বিকল্প ব্যবস্থা। সততা নিষ্ঠা আর দেশপ্রেমে থাকলে অসহায় মানুষের প্রতি ভালোবাসা যে কোন অসম্ভকে সম্ভব করা যায়’যার জলন্ত উধাহরণ এখন ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার সমাজসেবা অফিস।

এবারই প্রথম বারেরমত বিভিন্ন মাধ্যমে প্রচার প্রসার করে যাচায় বাচায়ের মাধ্যমে প্রকৃত সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের ভাতা কার্ডের কাজ শুরু হয়েছে। যা এখন সকল ইউনিয়ন ও পৌরসভার সবার মুখেমুখে। এব্যাপারে উপজেলার ছবি খাতুন বলেন,আমার কেও নেই অনেকবার অনেকের কাছে বলেছি কিন্তু কেউ কার্ড করে দিইনি। এবারই প্রচারের কারণে আমি জানতে পেরে কাগজপত্র জমা দিয়েছি।

অনেক সময় কখন ভাতার কার্ড করা হয় তা অনেকে ঠিক পাইনা। স্থানীয় অনেকের সাথে কথাবলে জানা গেছে তাঁরা বলেন,এবারই প্রথম মাইকিং লিফলেট সহ বিভিন্ন মাধ্যমে প্রচার করে প্রকাশ্যে ভাতার কার্ড যাচায় বাচায় চলছে যা উপজেলায় এখন অন্নান্য উদাহরণ ও অনুকরনীয়।

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ হোসেন খান “সাংবাদিককে’’ জানান,বিশেষ করে এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান জনাব জাহাঙ্গীর হোসাইন ও উপজেলা নির্বাহী অফিসার জনাবা সৈয়দা নাফিস সুলতানা আমাকে ব্যাপক সহযোগিতা করেছেন।

তাছাড়া পৌর মেয়র জনাব শাহিনুর রহমান রিন্টু, প্যানেল মেয়র খাইরুল ইসলাম সহ সকল ইউপি চেয়ারম্যান বৃন্দদের সহযোগিতায় এটা সম্ভব হচ্ছে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!