শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ক্ষণগণনার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

 

বেনাপোল(যশোর)প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ, আর এই দিন থেকেই শুরু করা হলো বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ক্ষণগণনার আনুষ্ঠানিক কার্যক্রম। ১৯২০ সালের ১৭ই মার্চ বঙ্গবন্ধু জন্ম গ্রহণ করেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শুরুর মুহূর্তে গ্রেফতার হয়ে পাকিস্তান কারাগারে বন্দি জীবন শেষে লন্ডন-দিল্লি হয়ে ১০ ই জানুয়ারি দেশে ফেরেন বঙ্গবন্ধু। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনে সমগ্র দেশে সরকারের পক্ষ থেকে ক্ষণগণনার কার্যক্রম হাতে নেওয়া হয়।

শুক্রবার(১০ই জানুয়ারি) বিকাল ৪টায় সারাদেশের ন্যায় যশোরের শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনার কার্যক্রমে উপজেলা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। র‌্যালিটি উপজেলা প্রশাসন হয়ে শার্শা বাজার প্রদক্ষিণ করে উপজেলা প্রাঙ্গণে যেয়ে শেষ হয়। এসময় বঙ্গবন্ধুর পথিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও অংশ নেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, অধ্যক্ষ ইব্রাহিম খলিল, আইসিটি অফিসার আহসান হাবীব, এসিল্যান্ড খোরশেদ আলম ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ। এছাড়াও র‌্যালি ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন শার্শা উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!