সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ।

মোঃ সোহেল মিয়া, নিজস্ব প্রতিবেদকঃ 

মানবিক ডাঃ মুকিত ওসমান চৌধুরী এর নিজস্ব উদ্দ্যোগে আলোর আশা যুব ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত স্কুল অব হিউম্যানিটি এন্ড অ্যানিমেশন সোহা স্কুলের সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নাক কান গলা বিশেষজ্ঞ । প্রায় প্রতি মাসেই তিনি অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য নিজ উদ্দ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করে থাকেন, তারই ধারাবাহিকতায় আজ সোহা স্কুলের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণের আয়োজন করেন।

ছবি প্রতিনিধি

ডাঃ মুকিত ওসমান চৌধুরী বলেন, গতবারের চেয়ে এইবার সোহা শিক্ষার্থীদের নাক কান গলার সমস্যা কমে এসেছে। মানবিক সেবা অব্যাহত থাকলে এই বাচ্চাদের রোগের হার আরো কমে আসবে এবং তাদের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে৷ এসময় ডাঃ মুকিত ওসমান চৌধুরী এর সাথে সহযোগিতায় ছিল চট্টগ্রাম হাসপাতাল মেডিকেল কলেজের বিএসসি ইন নার্সিং নবম ব্যাচের শিক্ষার্থীবৃন্দ। শিরিন শিলা ও শামসুন নাহার বলেন, বাচ্চাদের মাঝে এলার্জি, ও চোখের সমস্যা বেশী দেখা যাচ্ছে! তাদের জন্য নাক, কান, গলার পাশাপাশি অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা করা গেলে তারা পরিপূর্ণ সুস্থ থাকবে বলে আশা করা যায় ।

ছবি, প্রতিনিধি

এছাড়া উপস্থিত ছিলেন আলোর আশা যুব ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান মুহাম্মদ আনোয়ার এলাহি ফয়সাল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবরিনা আক্তার ও মৌসুমি আক্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নওরীন নেওয়াজ, স্কুল অব হিউম্যানিটি এন্ড এ্যানিমেশন সোহা স্কুলের শিক্ষকবৃন্দদের মাঝে উপস্থিত ছিলেন মুক্তা শিকদার, মেহরুন ইসলাম তাসনুভা, ফাহমিদা আক্তার, মেহজাবিন শবনম , রাশেদ উল্যাহ, অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এপেক্সিয়ান ইমতিয়াজ মোরশেদ খাঁন, রোটারিয়ান মোহাম্মদ শাহাদাত হোসেন।

সোহা শিক্ষার্থীদের চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ শেষে তাদেরকে পড়াশুনার প্রতি আগ্রহী করে তোলার লক্ষ্যে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেয়া হয়। এবং আলোর আশা যুব ফাউন্ডেশন স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবরিনা আক্তার ও মৌসুমি আক্তার বাচ্চাদের স্বাস্থ্য বিষয়ক ধারণা দেন৷ বাচ্চাদের শীতকালীন পিঠা বিতরণের মাধ্যমে মানবতার এই মহৎ কার্যটি সমাপ্ত ঘোষণা করা হয়।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

error: Content is protected !!