গণপূর্তের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম

ষ্টাফ রিপোটার ঃ

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্ব পেয়েছেন বিসিএস গণপূর্ত ক্যাডারের ১৫ ব্যাচের কর্মকর্তা আশরাফুল আলম। তিনি এ পদে দায়িত্ব পাওয়ার আগে রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দায়িত্বে ছিলেন।

মঙ্গলবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব মোসাঃ সুরাইয়া বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্ব প্রদান করা হয়। মঙ্গলবারই তিনি মন্ত্রণালয়ে যোগদান করেন এবং বিকেলে সেগুনবাগিচার পূর্তভবনে বিদায়ী প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেনের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন।

আশরাফুল আলমের নিয়োগের মধ্য দিয়ে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তরে জেষ্ঠতা লংঘনের দীর্ঘদিনের প্রবণতা রোধ হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম গণপূর্তে নিয়োগের ক্ষেত্রে জেষ্ঠতা লংঘনের বিষয়ে কঠোর অবস্থান নিয়েছিলেন। ১৫তম বিবিএস গণপূর্ত ক্যাডারে প্রথম হয়ে সহকারী প্রকৌশলী হিসেবে গণপূর্ত অধিদপ্তরে যোগদান করেন আশরাফুল আলম।

চাকুরিকালীন তিনি রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী,রক্ষণাবেক্ষণ সার্কেলের তত্তাবধায়ক প্রকৌশলী, শেরেবাংলানগর-১ এর নির্বাহী প্রকৌশলী ও জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিদায়ী প্রধান প্রকৌশলী সাহাদাত হোসেনকে বিদায় সম্বর্ধনা দেয়া হয়। সাহাদাত হোসেন দায়িত্ব পালনকালে সকলের সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে দায়িত্ব পালনকালে কারো মনে কষ্ঠ দিয়ে থাকলে তার জন্য ক্ষমা চান।

আশরাফুল আলম প্রধান প্রকৌশলীর দায়িত্ব গ্রহণ করে দেশের অন্যতম প্রধান প্রকৌশল সংস্থার প্রধানের দায়িত্ব পালনের চ্যালেঞ্জ মোকাবেলায় সবার সহযোগিতা কামনা করেন।

পরে বিসিএস গণপূর্ত এসোসিয়েশনের সভাপতি খালেদ হোসেন, সাধারণ সম্পাদক শওকতউল্লাহ, বাপিডিপ্রকৌসের সভাপতি এটিএম গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!