কুকুরের দুধ পান করে বড় হচ্ছে ছাগল ছানা

আলমডাঙ্গা থেকে ঘুরে এসে এম.টুকু মাহমুদ ।।

কথায় আছে সবচেয়ে প্রভুভক্ত প্রাণি হলো কুকুর। আর তাইতো অনেকের বাড়ীতেই একটি দুটি করে কুকুর পাওয়া যায়,   দিনে বা রাতে বাড়িতে অপরিচিত কেও বেড়াতে এলে কুকুর তার নিজের সুরে প্রভুকে/বাড়ীর মালিককে সতর্ক করে দেয়।

বিজ্ঞান বলছেন,অন্য প্রাণির চেয়ে কুকুরের একটি ইন্দ্রিয়শক্তি বেশি আছে। যার ফলে সে প্রাচীরের ওপাশে কি আছে তা বুঝতে পারে। তাছাড়া বিশ্বের অনেক দেশে কুকুর দ্বারা বিভিন্ন জিনিস এর অনুসন্ধান করা হয়ে থাকে। আমাদের দেশেও তার ব্যতিক্রম নয়। আবার অনেকে বর্তমানে কুকুরকে পুতুল হিসাবেও পোষ মানিয়ে কোলে করে শুয়ে থাকে। থাক সে কথা।

কুকুর নিয়ে অনেক গল্প কাহিনী আছে, কিন্তু এবার তৈরী হলো “নতুন গল্প,নতুন ইতিহাস” কুকুর জন্মদিল ‘বিস্ময়কর অদ্ভুদ ঘটনা’ পাল্টে দিল মানুষের ধ্যনধারনা। পৃথিবীতে প্রতিদিন ঘটছে হাজারো রকমের আশ্চর্যজনক চাঞ্চল্যকর অদ্ভুত ঘটনা। যা আমরা অনেক সময় কল্পনিক বা রূপক ঘটনা হিসাবে ধরে নিই। এসব ঘটনা আমরা অনেক সময় বিশ্বাস  করি আবার করিওনা। ঠিক তেমনই অবাক করা অবিশ্বাস্য অকল্পনিয় ঘটনার জন্ম দিয়েছে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামের মৃত কাঙ্গালী মন্ডলের বাড়ীর একটি কুকুর। আর তা হলো একটি ছাগলছানাকে নিজের দুধ খাওয়ায় ।

ছাগল ছানাটির মা থাকায় পরও দুধ পাইনা। এক পর্যায়ে দুধের অভাবে   ছানাটি যখন নিরুপায় ঠিক তখনই মায়ের ভুমিকা নিয়ে নিজের দুধ খাওয়াতে থাকে কুকুরটি। ঘটনাটি যখন আস্তে আস্তে লোক চক্কুর নজরে আসে তখন ব্যাপারটি ভাইরাল   হতে থাকে। চারিদিক থেকে ছুটে আসে শতশত মানুষ। তাদের মাঝে কয়েক জনের সাথে কথা হয় গণমাধমে’র ,আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামের শ্যামল আলী বলেন, ঘটনাটি সত্যিই অবাক করার মত,সবচেয়ে আশ্চর্য জনক যে,পৃথিবিতে যখন মানুষ মানুষের পাশে দাড়াইনা ঠিক তখনই একটি প্রাণি আরেকটি প্রাণির পাশে দাড়িয়ে গোটা দুনিয়াকে বুঝিয়ে দিল সৃষ্টির জন্য সৃষ্টি।

অন্যের বিপদে নিজেকে বিলিয়ে দিতে হবে। কুকুরটি বুঝিয়ে দিলযে কেও না খেয়ে অনাহারে থাকলে তাকে খাবার দিতে হবে। এতিম মিসকিনদের পাশে দাড়াতে হবে। লোকছান মন্ডল জানান,ঘটনাটি শোনার পর অবাক মনে হচ্ছিলো তাই দেখতে এলাম। আসলেই সত্যি। করিম মিয়া বলেন,কি আশ্চর্য জনক ঘটনা পূর্বে কখনো এমন দেখিনি বা শুনিইও নি।[the_ad id=”31184″]

আমির আলী বলেন, এটা দেখে মানুষের অনেক শেখার আছে তবে এই কুকুরের দুধে বিশ আছে কি না সেটি আগে জানতে হবে। নইলে বিপদ হবে ছাগলছানাটির।শিবলু আলী জানান,পবিত্র কোরআনে বর্ণিত আছে হায়াৎ মউত রিজিক আল্লাহর হাতে। যার জলন্ত উধাহারণ এটি। যুগেযুগে মহান আল্লাহ মানুষের হেদায়েতের জন্য এমন অনেক অবাক করা ঘটনা দেখান যাহাতে মানুষ শিক্ষা লাভ করে।

এ ব্যাপারে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার সাথে হলে তিনি জানান,পরীক্ষা নিরিক্ষার পরই জানা যাবে কুকুরের দুধে বিষ আছে কি না। তবে ছাগলছানাটিকে এ দুধ না খাওয়ানোই উচিৎ।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: Content is protected !!