ইনডেমনিটি কালো আইন নামক নাটকটি মঞ্চস্থ করলেন শার্শা উপজেলা কলেজের শিক্ষার্থীরা

মোঃ আয়ুব হোসেন

পক্ষী,বেনাপোল(যশোর)প্রতিনিধি: সামাজিক অসঙ্গতির বিরুদ্ধে নাটক’- শ্লোগানে তিন দশক ধরে মঞ্চে সোচ্চার ‘বিবর্তন যশোর’। নাটকের মাধ্যমে জীবনের কথা তুলে ধরছে। এ পর্যন্ত ৮৯টি নাটকের চার সহ¯্রাধিক প্রদর্শনীর রেকর্ড গড়েছে সংগঠনটি। ইতিমধ্যে বাংলাদেশের অন্যতম নাট্য সংগঠন হিসেবে স্বীকৃতি পেয়েছে বিবর্তন যশোর। দেশের বাইরেও মঞ্চ নাটকে কৃতিত্ব দেখিয়েছেন সংগঠনের কর্মীরা। মঞ্চ নাটকে বিবর্তন ঘটিয়েছে এই নাট্য সংগঠনটি। স্বাধীনতার ৪৮তম মহান বিজয় দিবস উপলক্ষে শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানের পরিকল্পনায় ও সার্বিক সহযোগিতায়, কামরুল হাসান রিপনের পরিচালনায়,নিদের্শনায় ও আসিফ খাঁনের লাইটিং এ যশোরের বিবর্তন সন্ধ্যা সাড়ে ৬টার সময় শার্শা উপজেলার অডিটোরিয়ামে আয়োজন করেছে ইনডেমনিটি(কালো আইন) নামক নাট্য উৎসব।

শার্শা উপজেলা কলেজের এক ঝাঁক তরুন শিক্ষার্থীদের অংশগ্রহনে নাটক ইনডেমনিটি কালো আইন মঞ্চস্থ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-১, আসনের জাতীয় সংসদের এমপি শেখ আফিল উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল,আইসিটি অফিসার আহসান কবির সহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, শিক্ষার্থী সুশীল নাগরিকবৃন্দ। শার্শা উপজেলা কলেজের এক ঝাঁক তরুন শিক্ষার্থীদের অংশগ্রহনে নাটক ইনডেমনিটি কালো আইন মঞ্চস্থ করা হয়। প্রধানমন্ত্রী শেখ আফিল উদ্দিন বলেন , বিবর্তন একটি আন্দোলন, একটি সমাজ চেতনা, খেটে খাওয়া মেহনতি মানুষের সমাজ সংস্কৃতির অভিব্যক্তি ।
তাদের অনুষ্ঠান আমাদের মন জয় করেছে। মহান বিজয় দিবসের এই মাসে ইমডেমনিটি (কালো আইন) নামক যে নাটকটি শার্শা উপজেলা কলেজের শিক্ষার্থীরা মঞ্চস্থ করেছেন উপস্থিত সবার মন জয় করেছে বলে আমি মনে করি। ভবিষ্যতে এ ধরনের মঞ্চ নাটক আরো বেশি বেশি করে শার্শা উপজেলা মানুষের মাঝে ছড়িয়ে দেয়া যায় সে ব্যাপারে আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: Content is protected !!