মীনা মিডিয়া এ্যাওয়ার্ড পেলো গাইবান্ধার সারাবেলা’র ২ শিশু সাংবাদিক

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি : আবারো মীনা মিডিয়া এ্যাওয়ার্ড পেলো গাইবান্ধার কমিউনিটি রেডিও-রেডিও সারাবেলা ৯৮.৮ এফএম।
আঠারো বছরের নিচে শিশু রিপোর্টিং ক্যাটাগরিতে সেঁজুতি হাসান ও জারিন তাসনিম বিপা যথাক্রমে প্রথম ও তৃতীয় স্থান অধিকার করেছে। আজ (রোববার) বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদপত্র ও প্রাইজমানির চেক তুলে দেন ইউনিসেফ-এর শুভেচ্ছা দূত চিত্র নায়িকা মৌসুমী ও যাদুশিল্পী জুয়েল আইচ।

জাতীয় গণমাধ্যমে শিশুর জন্য জায়গা কতটুকু? এবিষয়ে রেডিও সারাবেলার ছোটদের সাংবাদে প্রচারিত সেঁজুতি হাসানের রিপোর্টটি প্রথম স্থান অধিকার করে। অন্যদিকে শিশুদের অনিচ্ছা সত্ত্বেও অভিভাবকদের পছন্দমতো শিক্ষা গ্রহণ বিষয়ে প্রচারিত জারিন তাসনিম বিপা’র রিপোর্টটি তৃতীয় পুরস্কার লাভ করে।

উল্লেখ্য এর আগে ২০১৭ সালে ‘গাইবান্ধার লাইব্রেরীগুলোতে শিশুর উপযোগী বইয়ের স্বল্পতা বিষয়ক রিপোর্টিংয়ের জন্য মীনা মিডিয়া এ্যাওয়ার্ড লাভ করে সেঁজুতি হাসান। এছাড়া রেডিও সারাবেলা এবিইউ, মীনা ও আরটিআইয়ে সর্বমোট ৭টি জাতীয় ও আন্তর্জাতিক এ্যাওয়ার্ড লাভ করে।

এ প্রসঙ্গে রেডিও সারাবেলার সিনিয়র স্টেশন ম্যানেজার মাহফুজ ফারুক বলেন, ‘শুরু থেকেই রেডিও সারাবেলা শিশু ভিত্তিক রেডিও সংগঠন ‘রেডিও সারাবেলা চাইল্ড ক্লাব’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বছর ব্যাপী নানা কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। মীনা মিডিয়া এ্যাওয়ার্ড অর্জনকে আমাদের ওইসব ধারাবাহিক কাজের স্বীকৃতি হিসেবেই আমরা মনে করি।’ তিনি বলেন, ‘এ অর্জন একদিকে যেমন রেডিও সারাবেলার অর্জন; অনুরূপ এটি গাইবান্ধার মানুষেরও একটি বড় অর্জন। কেননা রেডিও সারাবেলা গাইবান্ধার জনমানুষের রেডিও হিসেবে সব সময় কাজ করে আসছে।’

রেডিও সারাবেলা চাইল্ড ক্লাবের উদ্যোগে প্রতিমাসে ৪টি শিশু আড্ডা, ৪টি চাইল্ড নিউজ বুলেটিন ও ২টি রেডিও বিতর্ক অনুষ্ঠান সম্প্রচার হয়ে আসছে। এছাড়া শিশু বান্ধব ও জাতীয় বিভিন্ন দিবস উদযাপন, দেয়াল পত্রিকা প্রকাশ এবং দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালাও বাস্তবায়ন করে থাকে ক্লাবটি।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: Content is protected !!