সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানি মূলক মামলার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন-সমাবেশ

নানা অনিয়মের সংবাদ প্রকাশ করায় যমুনা টিভি-কালের কন্ঠসহ ১২ সাংবাদিকের নামে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবীর দাযের করা হয়রানি মূলক মানহানির মামলার প্রতিবাদে গাইবান্ধায়র সুন্দরগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে স্থানীয় সাংবাদিক সমাজ ও সচেতন মহলের ব্যানারে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম লেবু, পৌর মেয়র আব্দুল্লাহ আল-মামুন, উপজেলা জাসদের সভাপতি মুসলিম আলী , সাধারণ সম্পাদক মুন্সি আমিনুল ইসলাম সাজু, নদী বাঁচাও দেশ বাঁচাও আন্দোলনের নেতা সাদেকুল ইসলাম দুলাল, সাংবাদিক হবিবুর রহমান খান, ইমদাদুল হক, একেএম শামছুল হক, শাহজাহান মিয়া, কারী জায়েদ খান ও শেখ মামুন-উর-রশিদ প্রমূখ।

বক্তরা বলেন, লাগামহীন অনিয়ম দুর্নীতি ও লুটপাটের সংবাদ প্রকাশ করায় ১২ জন জাতীয় ও স্থানীয় সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মানহানির মামলা করে গণমাধ্যমের কন্ঠ রোধ করায় চেষ্টা অত্যান্ত দু:খজনক। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহার করার আহ্বান জানায়।

তারা বলেন, পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা হয়রানির মামলা দ্রুত প্রত্যাহার ও দুর্নীতিবাজ পিআইও নুরুন্নবীর শাস্তির দাবি জানান। অন্যথায় সাংবাদিকদের সাথে একত্বতা রেখে দুর্নীতিবাজ কর্মকর্তার বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন সবাই। সেই সাথে পিআইও নুরুন্নবীর বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নিতে সংশ্নিষ্ট দপ্তরকে আহ্বান জানান।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: Content is protected !!