সঙ্গীকে আকর্ষণীয় উপায়ে প্রস্তাব দিতে চান?

সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেক সময় দেখা যায়, প্রেম থেকে শুরু করে বিয়ের জন্য সঙ্গীকে আকর্ষণীয় উপায়ে প্রস্তাব দেন অনেকেই। তাদের প্রস্তাব দেওয়ার সেই ধরন দেখে অবাক হয়ে যায় নেটিজেনরা। কিন্তু কিছু উপায় জানা থাকলে নিজেও সঙ্গীকে আকর্ষণীয় উপায়ে প্রস্তাব দেওয়া সম্ভব। আসুন সেসব ব্যাপারে জেনে নেওয়া যাক।

তাদের পছন্দ

যাকে প্রস্তাব দিতে যাচ্ছেন, তার সব থেকে পছন্দের জিনিস সম্পর্কে জানুন। তারপর চেষ্টা করুন সেই জিনিস সঙ্গে করে নিয়ে গিয়ে প্রস্তাব দিতে। এতে করে অপরপক্ষ আপনার প্রতি দুর্বল হয়ে পড়বে।

সচরাচর বেশিরভাগ নারী আংটি পছন্দ করেন। তার জন্য আংটির বক্স সঙ্গে করে নিয়ে যেতে পারেন। আবার সেই আংটি রাখতে পারেন পকেবল এর ভেতর। কিংবা ছোট আকারের পুতুলের সঙ্গে সেটি তার হাতে তুলে দিতে পারেন। তবে আংটি যে সব নারী পছন্দ করবে, তা কিন্তু নয়। সে ক্ষেত্রে তার পছন্দের জায়গায় গিয়ে প্রস্তাব দিতে পারেন।

ছবি

প্রস্তাব দেওয়ার সেই মুহূর্তের ছবি তুলে রাখতে পারেন। আর সেই ছবি হয়ে উঠতে পারে আপনার জন্য আর্শীবাদ। কারণ, সেই মুহূর্তের ছবি আপনার সঙ্গীকে আবেগে ভাসিয়ে নিয়ে যেতে বাধ্য।

পরবর্তী জীবনে যখন সেই ছবি তারা দেখবে, তারা বারবার আপ্লুত হবে। সে ক্ষেত্রে গোপন জায়গায় কাউকে রেখে সেই ছবি তুলে নিতে পারেন। কিংবা আপনারা একসঙ্গে গিয়ে স্টুডিওতেও ছবি তুলে রাখতে পারেন। এতে করে সঙ্গী যেমন খুশি হবে, পরেও সেই খুশি বারে বারে ফিরে আসবে।

পোষা প্রাণী

আপনার যদি পোষা প্রাণী থাকে, তাহলে প্রস্তাব দিতে যাওয়ার সময় সঙ্গে করে তাকে নিতে ভুলবেন না। পোষা কুকুর কিংবা বিড়াল বেশিরভাগ নারী পছন্দ করে। আর তাদের গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে রাখতে পারেন। যাতে লেখা থাকবে আপনার প্রস্তাব। এছাড়া বাচ্চাদের হাতে প্ল্যাকার্ড রেখেও প্রস্তাব দিতে পারেন।

তবে যদি আগে থেকেই জানতে পারেন যে, আপনি যাকে প্রস্তাব দিতে যাচ্ছেন, তিনি কুকুর পছন্দ করেন না; তাহলে কুকুর সঙ্গে নিয়ে না যাওয়া ভালো।

বই

জনপ্রিয় কোনো বইয়ের মধ্যে আংটি রেখে তা তাকে দিতে পারেন। ভেতরে চিরকুটও রাখতে পারেন। যেন পড়তে গিয়ে সেটা আবিষ্কার করতে পারে আপনার সঙ্গী। তবে বইটি যেন তিনি পড়েন, সে ব্যাপারে ইঙ্গিত দিতে ভুলবেন না। এমনকি বইয়ের মলাটের ভেতরেও রিং রেখে ভেতরের চিরকুটে সে কথা লিখে রাখতে পারেন।

লুকোচুরি

হালকা সম্পর্ক আগে থেকেই থেকে থাকলে, প্রস্তাব দেওয়ার জন্য লুকোচুরি খেলতেও পারেন। তাকে কোনো পরিচিত স্থানের ছবি দিয়ে সেখানকার কোথায় আপনি থাকবেন, সে ব্যাপারে ধাঁধা লিখে দিতে পারেন। সে অনুযায়ী সঙ্গীর জন্য অপেক্ষা করবেন। সেই সঙ্গে জায়গাটি সুন্দর করে সাজাতেও পারেন।

আর নির্দিষ্ট স্থানে সঙ্গী আসার পর তাকে প্রস্তাব দিতে পারেন। তবে খেয়াল রাখবেন, ধাঁধা যেন কঠিন হয়ে না যায়। এতে করে বিপত্তি বেঁধে যেতে পারে।

গোপন বার্তা

অনেকেই চান না যে, তিনি সরাসরি প্রস্তাব দেবেন। আবার অনেকেই চান যে, তিনি প্রস্তাব দিচ্ছেন, কিন্তু তার কথাগুলো সঙ্গী যেন কিছুটা সময় পর বুঝতে পারে। এ ক্ষেত্রে কাগজে ভিন্নউপায়ে লিখতে পারেন। উল্টো করেও লিখে রাখতে পারেন; যেন তারা বাড়ি ফিরে আয়নায় তা পড়তে পারে। আবার ম্যাজিক কলম ব্যবহার করেও লিখতে পারেন। যেন সেটা আলোর সামনে ধরে পড়তে হয়। এতে করে এক ধরনের রোমান্টিকতা ধরা দেবে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: Content is protected !!