বাগেরহাটে ১৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত গণশৌচাগার দুই মাসেই নষ্ট;নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ।

বাগেরহাট ( ব্যুরো চিফ)ইসরাত জাহান:-
বাগেরহাটে কেন্দ্রীয় বাস টার্মিনালে প্রায় 13 লাখ টাকা ব্যয়ে নবনির্মিত গণশৌচাগার টি দুই মাসের মাথায় ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। বন্ধু হওয়া গণশৌচাগার টির দুর্গন্ধ এখন দুর্গন্ধ এখন দুর্ভোগের প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে দক্ষিণাঞ্চলে ব্যস্ততম বাগেরহাট বাস টার্মিনালে আসা মানুষের  ।
নিম্নমানের সামগ্রী ব্যবহার করে এই গণশৌচাগার  নির্মিত হয়েছে বলে অভিযোগ করা হয়। তবে বাগেরহাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর অভিযোগ স্বীকার করে বলেছে, প্রয়োজনীয় গণশৌচাগার টি মেরামত করে দেয়া হবে। ব্যবহারের অনুপযুক্ত হওয়ায় গণশৌচাগার টি বন্ধ রাখা হয়েছে। কিন্তু দুর্গন্ধ থেকে এখনও মুক্তি মেলেনি।দেওআল এ ফাটল ধরেছে।ছিদ্র পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস। নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় গণশৌচাগার ট্রেনের সেফটি টাংকি ফেটে গেছে বলে স্থানীয়রা জানান।
ঢাকাগামী যাত্রী মহিদুল বলেন, পাবলিক টয়লেট থেকে যে বিশ্রী গন্ধ আসে তাতে রানী সুযোগ নেই এখানে। এব্যাপারে কর্তৃপক্ষের যথাযথ উদ্যোগ নেয়া উচিত। বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান বলেন, গণশৌচাগারের বিষয়ে জনসাস্থ প্রকৌশল অধিদপ্তর কে চিঠি দেয়া হয়েছে।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাগেরহাট সদর উপজেলার সহকারি প্রকৌশলী শেখ সরফরাজ আলী জানান,গণশৌচাগার নির্মাণ এর কোনো অনিয়ম হয়নি। কোন অসুবিধা দেখা দিলে সমাধান করা হবে।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: Content is protected !!