লতিফ সিদ্দিকীর জামিন আবেদন ফেরত দিলেন হাইকোর্ট

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর জামিনের আবেদন ফেরত দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ জামিনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন। আজ মঙ্গলবার উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন না দিয়ে আবেদন ফেরত দেন।

বগুড়ার আদমদিঘী উপজেলায় বাংলাদেশ পাট কর্পোরেশনের জমি কম দামে বিক্রি করে রাষ্ট্রের প্রায় ৪১ লাখ টাকা ক্ষতি করার অভিযোগে দুদকের করা মামলায় এ জামিন আবেদন করা হয়। মঙ্গলবার আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এদিন আদেশের পর খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, শুনানি শেষে আদালত জামিন দিতে রাজি হননি। আদালত বলেন, আমরা রুল দিচ্ছি (কেন জামিন দেওয়া হবে না তার কারণ জানতে চেয়ে)। এ সময় লতিফ সিদ্দিকীর আইনজীবী রুল নিতে রাজি না হয়ে তিনি জামিনের আবেদন ফেরত নিতে চাইলে আদালত তা ফেরত দেন। এ কারণে আদালত জামিনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এই একই মামলায় গত ৩০ জুন হাইকোর্টে জামিনের আবেদন করেন। এ আবেদনে গত ৭ জুলাই কেন তাকে জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। কিন্তু লতিফ সিদ্দিকীর আইনজীবীর আবেদনে ওই রুলের ওপর শুনানি না করে পরে তা ফেরত নেন। এরপর নতুন করে জামিনের আবেদন করেন লতিফ সিদ্দিকী। এই আবেদনও ফেরত নিলেন আইনজীবী। তবে সংশ্লিষ্ট আইনজীবীরা বলছেন, হাইকোর্টের অন্য কোনো বেঞ্চে জামিনের আবেদন উত্থাপন করতে পারবেন তারা।

বগুড়ার আদমদিঘী উপজেলায় বাংলাদেশ পাট কর্পোরেশনের রানীনগর পাট ক্রয় কেন্দ্রের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই ৬৪ লাখ ৬৩ হাজার ৭শ ৯৫ টাকার সম্পদ ২৩ লাখ ৯৪ হাজার ৭শ ৭৪ টাকায় বিক্রি করা হয়। এর মাধ্যমে রাষ্ট্রের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকা আর্থিক ক্ষতির অভিযোগে ২০১৭ সালের ১৭ অক্টোবর বগুড়ার আদমদীঘি থানায় মামলা করে দুদক। তদন্ত শেষে গত ১৮ ফেব্রুয়ারি লতিফ সিদ্দিকীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক।

মামলার অপর আসামি হলেন জমির ক্রেতা বগুড়ার কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ। এই মামলায় গত ২০ জুন বগুড়ার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন লতিফ সিদ্দিকী। আদালত জামিন আবেদন খারিজ করে তাকে কারাগারে পাঠায়। সেই থেকে তিনি কারাবন্দি।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: Content is protected !!