‘জি কে শামীমের কাজ পাওয়ার বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে’

‘জি কে শামীম সম্পর্কে গণমাধ্যমে যে বিষয়গুলো এসেছে, সেগুলোর আলোকে তার বিষয়টি আমিও খতিয়ে দেখছি। যে প্রক্রিয়ায় তিনি ঠিকাদারি কাজ পেয়েছেন সেটি নিয়মের অধীনে ছিল, নাকি নিয়মের ব্যত্যয় ঘটিয়ে কিছু করা হয়েছিল- সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।’

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্র পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

র‌্যাব হেড কোয়ার্টারসহ বড় বড় ১৭টি প্রকল্পে প্রায় তিন হাজার কোটি টাকার ঠিকাদারি কাজ করছেন জি কে শামীম- গণমাধ্যমে প্রকাশিত এমন খবর প্রসঙ্গে গণপূর্তমন্ত্রী বলেন, গণমাধ্যমে যে বিষয়গুলো এসেছে, সেগুলোর আলোকে আমিও খতিয়ে দেখছি। যে প্রক্রিয়ায় তিনি ঠিকাদারি কাজ পেয়েছেন সেটা নিয়মের অধীনে ছিল নাকি নিয়মের ব্যত্যয় ঘটিয়ে কিছু করা হয়েছিল- সেগুলো আমরা খতিয়ে দেখছি।

গণপূর্ত অধিদপ্তরের কর্মকর্তাদের টাকা দিয়ে জি কে শামীম কাজ নিতেন- এমন অভিযোগ প্রসঙ্গে রেজাউল করিম বলেন, বিষয়টি তদন্তাধীন। তদন্ত প্রতিবেদন আসার পরই এ বিষয়ে মন্তব্য করা শ্রেয় হবে।

সচিবালয়সহ অন্য সরকারি প্রকল্পের কাজ পেয়েছেন জি কে শামীম- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী বলেন, তিনি র‌্যাবের হেড কোয়ার্টারেরও ঠিকাদার। কীভাবে কাজগুলো হয়েছে, নিয়মের ব্যত্যয় হয়েছে কি-না বা কীভাবে হচ্ছে, সেগুলো আমরা পর্যবেক্ষণ করছি। বিষয়টি তদন্তাধীন, তদন্তেই সব তথ্য-উপাত্ত বেরিয়ে আসবে।

এর আগে গণমাধ্যম কেন্দ্র সম্প্রসারণের জন্য প্রকৌশলীকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন গণপূর্তমন্ত্রী। এ সময় অন্যদের মধ্যে সচিবালয়ে কর্মরত সংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক শামীম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
error: Content is protected !!