প্রেস কাউন্সিলের সদস্য হলেন ৯ সাংবাদিকসহ ১৪ জন

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন ১৪ বিশিষ্ট ব‌্যক্তি। তাদের মধ্যে জ‌্যেষ্ঠ সাংবাদিক রয়েছেন ৯ জন। ‘প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’ অনুযায়ী সম্প্রতি এই ১৪ জনকে সদস্য মনোনীত করে দুই বছরের জন্য নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

মনোনীত সদস্যদের মধ্যে রয়েছেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, যুগ্ম-মহাসচিব আবদুল মজিদ ও নির্বাহী পরিষদের সদস্য নূরে জান্নাত আখতার সীমা, ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মনিরুজ্জামান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দৈনিক ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের সদস্য ও দৈনিক প্রভাতের মালিক মোজাফফর হোসেন পল্টু, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান এবং সংসদ সদস্য আবদুল মতিন খসরু ও মুহাম্মদ শফিকুর রহমানকে সদস্য মনোনীত করা হয়েছে।

সংবাদপত্র ও সংবাদ সংস্থার মান বজায় রাখা ও সংশোধন, সংবাদপত্রের স্বাধীনতা সংরক্ষণ এবং সুরক্ষার উদ্দেশে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করা হয়।

কাউন্সিলে একজন চেয়ারম্যান ও ১৪ জন সদস্য রয়েছেন। বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

আইন অনুযায়ী, সংবাদপত্র বা সংবাদ সংস্থাগুলোর বিরুদ্ধে অভিযোগগুলো নিষ্পত্তি করে। এছাড়া কাউন্সিলের আপিল বিভাগটি ঘোষণাপত্র প্রদান ও বাতিলের ব্যর্থতার বিরুদ্ধে আপিল নিষ্পত্তি করে থাকে প্রেস কাউন্সিল।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!