পাকিস্তানে আটক ভারতীয় পাইলটকে হস্তান্তর

পাকিস্তানে আটক হওয়া ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানকে ভারতের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেছে পাকিস্তান। এর মধ্যে দিয়ে পাইলটকে ফেরত দেওয়ার যে ঘোষণা দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, সে প্রতিশ্রুতিই রক্ষা করলেন ইমরান।

শুক্রবার (১ মার্চ) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে পাকিস্তানের ওয়াগাহ সীমান্ত দিয়ে ভারতীয় হাই কমিশনের কর্মকর্তাদের কাছে পাইলটকে হস্তান্তর করা হয়।

গত বুধবার পাকিস্তান নিয়ন্ত্রণাধীন কাশ্মীরের আকাশে ভারতীয় যুদ্ধবিমান নিয়ে অনুপ্রবেশ করেছিলেন এই পাইলট। পাকিস্তানের সেনাবাহিনীর গুলিতে ভূপাতিত হয় ভারতীয় যুদ্ধবিমান মিগ-২১। এতে ওই পাইলট প্যারাসুট নিয়ে নিচে নেমে এলেও স্থানীয় কাশ্মীরিদের হাতে ধরা পরেন তিনি।

পরে তাকে উদ্ধার করে নিজেদের জিম্মায় নেয় পাকিস্তান সেনাবাহিনী। এ নিয়ে দুই দেশের চরম উত্তেজনার মাঝে বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টে আয়োজিত যৌথ অধিবেশনে আটক ভারতীয় পাইলটকে শুক্রবার মুক্তি দেয়ার ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

চলমান উত্তেজনা প্রশমনে এবং শান্তির ইঙ্গিত হিসেবে ভারতীয় পাইলটকে মুক্তির ঘোষণাকে দুর্বলতা হিসেবে না ভাবা হয়; সেব্যাপারেও সতর্ক করে দেন পাক প্রধানমন্ত্রী।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: Content is protected !!