সৌদি মন্ত্রিসভায় আবারও রদবদল

মন্ত্রিসভায় আবারও রদবদলের ঘোষণা দিয়েছে সৌদি আরব। শনিবার সংস্কৃতি এবং ধর্মের ওপর গুরুত্ব দিয়ে মন্ত্রিসভায় রদবদল আনা হয়। মোহাম্মদ বিন সালমান সৌদির ক্রাউন প্রিন্স হিসেবে দায়িত্ব গ্রহণের পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো সৌদির মন্ত্রিসভায় রদবদলের ঘটনা ঘটল।

বাদশাহ সালমানের এই ছেলে বর্তমানে সৌদির সবচেয়ে ক্ষমতাধর যুবরাজ হিসেবে পরিচিত। এর আগে তিনি দেশটির উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

স্টেট নিউজ এজেন্সির (এসপিএ) এক খবরে বলা হয়েছে, দেশের শ্রম, ইসলামিক ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীদের মধ্যে রদবদল আনা হয়েছে।

আগামী আগস্ট মাসে পবিত্র হজ পালনকে কেন্দ্র করে পবিত্র মক্কা নগরীতে একজন রাজ-কমিশন নিয়োগেরও ঘোষণা দেয়া হয়েছে। পবিত্র হজে সব ধরনের কার্যক্রমের নেতৃত্ব দেবেন প্রিন্স সালমান।

সম্প্রতি সৌদির সংস্কৃতিতে বড় ধরনের পরিবর্তন এসেছে। কট্টরপন্থী দেশটিতে সম্প্রতি নারীদের গাড়ি চালানোর অনুমতি দেয়া হয়েছে। যা আগে কখনও নারীরা চিন্তাও করতে পারতেন না।

দেশটিতে গত নভেম্বরে দুর্নীতিবিরোধী অভিযানে প্রায় দুইশো প্রিন্স, ব্যবসায়া এবং রাজপরিবারের সদস্যকে আটক করা হয়। আটক হওয়া ব্যক্তিদের দেশটির বিলাসবহুল রিটজ শার্লটন হোটেলে রাখা হয়। তবে এদের মধ্যে অধিকাংশই সৌদি কর্তৃপক্ষকে মোটা অংকের অর্থ জরিমানা দিয়ে মুক্তি পান।

     More News Of This Category এই বিভাগের আরও খবর

ফেইজবুকে আমরা

error: Content is protected !!